বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নতুন প্রজন্মের কাছে ভাষা আন্দোলনের চেতনা পৌঁছে দিতে সিলেটে বর্ণমালার মিছিল

নতুন প্রজন্মের কাছে ভাষা আন্দোলনের চেতনা পৌঁছে দিতে সিলেটে বর্ণমালার মিছিল

হাফিজুল ইসলাম লস্কর, সিলেটঃ ভাষা আন্দোলনের চেতনা ও আদর্শ নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০টায় সিলেটে ভাষার মাস ফ্রেব্রুয়ারীকে মিছিলের মাধ্যমে বরণ করলো বর্ণমালা। বর্ণমালার মিছিলটি সিলেট মহানগরের শারদা হল প্রাঙ্গণ থেকে বের হয়ে নগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা করা হয়।
মিছিলের মাধ্যমে ভাষার মাস বরণের আয়োজন সম্পর্কে আয়োজকেরা বলেছেন, ভাষার মাসকে বরণের মাধ্যমে তরুণ প্রজন্ম যেন বাঙালির ইতিহাস-ঐতিহ্যকে লালন করে মাতৃভাষার মর্যাদা রক্ষায় কাজ করে। প্রতি বছরের মতো এবারো মহান ভাষা শহীদদের স্মরণ করা এবং নতুন প্রজন্মের সামনে মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরার উদ্দেশেই এ আয়োজন করে সম্মিলিত নাট্যপরিষদ সিলেট। বাংলা বর্ণ লেখা প্ল্যাকার্ড নিয়ে এ মিছিলে অংশ নেন সিলেটের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, বাংলা ভাষা চর্চায় এমন আয়োজন আরো ব্যপকভাবে করা হবে। সম্মিলিত নাট্যপরিষদ সিলেটের সভাপতি রজত কান্তি গুপ্ত বলেন, ভাষা শহীদদের স্মরণ এবং নতুন প্রজন্মের সামনে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরার জন্যই এমন আয়োজন বলে জানান
১১ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS