বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পানছড়িতে বাল্য বিবাহ ও নারী নির্যাতন বিষয়ক নাটিকা প্রদর্শণ

পানছড়িতে বাল্য বিবাহ ও নারী নির্যাতন বিষয়ক নাটিকা প্রদর্শণ

প্রতিনিধি (পানছড়ি) খাগড়াছড়ি,: খাগাড়ছড়ি জেলার পানছড়িতে বাল্য বিবাহ ও নারী নির্যাতন বিষয়ক নাটিকা প্রদর্শণ হয়েছে। বিরোধীয় বিষয় আপোষে নিস্পত্তি সংক্রান্ত এক উঠান বৈঠকে এই নাটিকা প্রদর্শিত হয়। এর আয়োজন ছিল বে-সরকারী এনজিও সংস্থা জাবারং কল্যাণ সমিতি সার্বিক সহযোগিতায় খাগড়াছড়ি জেলা রিগ্যাল এইড অফিস। ৫’ডিসেম্বর মঙ্গলবার সকাল ১১টা থেকে উপজেলার লোগাং ইউপির ত্রিপুরা অধ্যূষিৎ হরিনন্দ পাড়া এলাকায় এই বৈঠক অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ রাজীব দে।

অনুষ্ঠানে স্থানীয় কয়েক ত্রিপুরা শিক্ষার্থীর দৃষ্টিনন্দন নৃত্য উপস্থিত দর্শনার্থীর মন মাতিয়ে তোলে। দর্শনার্থীরা নৃত্যর তালে তালে করতালির মাধ্যমে ক্ষুদে শিল্পীদের উৎসাহ প্রদান করেন। নৃত্য শেষে তারা বাল্য বিবাহ ও নারী নির্যাতন বিষয়ক একটি নাটিকা উপস্থাপন। নাটিকার মাধ্যমে গ্রামীন বাল্য বিবাহ, নারী নির্যাতন ও মদ পানের কুপলগুলো তুলে ধরা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে নারী ও কণ্যা শিশুর প্রতি সকল প্রকার সহিংসতা প্রতিরোধ বিষয়ক আলোচনা করা হয়। এতে দিক নির্দেশনামুলক বক্তব্য তুলে ধরেন সিনিয়র সহকারী জজ রাজীব দে। বাংলদেশ নারী প্রগতি সংঘ ও সিমাভি’র সহযোগিতায় এর আয়োজক ছিল জাবারাং কল্যাণ সমিতি। অনুষ্ঠানে জাবারাং কল্যাণ সমিতির ওএলএইচএফ প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী দয়ানন্দ ত্রিপুরার সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন এলাকার কার্বারী হরিনন্দ ত্রিপুরা। এ সময় অতিথি হিসিবে উপস্থিত ছিলেন সফল প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী জ্ঞানদর্শী চাকমা ও ইউপি সদস্য সুমতি লাল চাকমা।

২১ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS