শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
আত্মসাৎ করা টাকা ফেরত দিল প্রধান শিক্ষিকা

আত্মসাৎ করা টাকা ফেরত দিল প্রধান শিক্ষিকা

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি: পাবনার ভাঙ্গুড়া পাটুলীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীর কাছ থেকে আদায় করা অর্থ আত্মসাৎ ও দুর্নীতির অভিযোগের সংবাদ প্রকাশের পর আত্মসাৎ করা টাকা ফেরত দিলেন প্রধান শিক্ষিকা মোছাঃ কানিজ ফাতেমা(মায়া)। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকালে অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি উপস্থিতে প্রধান শিক্ষিকা এ টাকা বিদ্যলয়ের ছাত্র ছাত্রীর অভিভাবকের কাছে ফেরত দেন।

জানা যায়, প্রধান শিক্ষক কানিজ ফাতেমা ২০১৮ সালে মার্চ মাসে উপজেলার পার-ভাঙ্গুড়া ইউনিয়নের পাটুলীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। যোগদানের পর থেকেই সরকারের নিদের্শ অমান্য করে তিনি প্রতেক ছাত্র ছাত্রীর কাছ থেকে পরিক্ষার ফি, নতুন ছাত্র ছাত্রী ভর্তি, প্রত্যায়ন পত্র, উপবৃত্তি ফর্ম পূরণ, পুরাতন বই ফেরত নিয়ে বিক্রি করা, বিভিন্ন দিবসে খেলা দুলা বাবদ টাকা আদায়সহ নানা অযুহাতে ছাত্র-ছাত্রীর কাছ থেকে বছরের পর বছর টাকা আত্মসাৎ করে আসছে। কোন ছাত্র-ছাত্রী তার নির্ধারিত চাঁদার টাকা না দিলে সেই ছাত্র-ছাত্রীকে মারধরসহ তাকে স্কুল থেকে বের করে দেন।

এমন অভিযোগে ম্যানেজিং কমিটির সভাপতি ওসমান গণি (রঞ্জু) শনিবার (১১ নভেম্বর) অত্র বিদ্যলয়ের ছাত্র ছাত্রীর অভিভাবক ও প্রধান শিক্ষিকাকে নিয়ে একটি মিটিং করেন। এ সময় প্রধান শিক্ষিকা কানিজ ফাতেমা সকলের সামনে টাকা আত্মসাৎ ও দুর্নীতি স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন। এসময় অত্র বিদ্যলয়ের ম্যানেজিং কমিটি সভাপতি ওসমান গণি (রঞ্জু) মোল্লা প্রধান শিক্ষিকাকে ৫ কর্ম দিবসের মধ্যে আত্মসাৎ কৃত অর্থ ফেরত দেওয়ার নির্দেশ দেন।

পরে প্রধান শিক্ষিকা (১৬ নভেম্বর) বৃহস্পতি বার থেকে (২৩ নভেম্বর) বৃহস্পতিবার পর্যন্ত ২৫৩ জন ছাত্র-ছাত্রীর কাছথেকে ২০২৩ সালে আদায় কৃত টাকা ফেরত দেন। কিন্তু অভিভাবদের দাবি ২০১৯ থেকে ২০২২ সালের আদায় কৃত টাকা ফেরত দিতে হবে।

আত্মসাৎ করা টাকা ফেরত দেওয়ার সত্যতা স্বীকার করে প্রধান শিক্ষিকা মোছাঃ কানিজ ফাতেমা বলেন, ম্যানেজিং কমিটির সাথে টাকা ফেরত দিয়েছি। কত টাকা দিয়েছি এবিষয়ে সাংবাদিকদের কোন তথ্য দিতে পারবোনা আমার বিরুদ্ধে নিউজ হলে আমি আইনগত ব্যবস্থানেব।

ম্যানেজিং কমিটির সভাপতি ওসমান গণি (রঞ্জু) বলেন, টাকা ফেরত দিয়েছে তবে কত টাকা ফেরত দিয়েছে তা আমার জানা নাই।উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ হাসান আলী বলেন, এ বিষয়ে প্রধান শিক্ষিকা মোছাঃ কানিজ ফাতেমকে শোকজ করা হয়েছে।উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাহিদ হাসান খান বলেন, তদন্ত চলছে তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

২৪ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS