সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
অভিভাবক সহ শিক্ষার্থীদের দাবী- রাধানগর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনুন

অভিভাবক সহ শিক্ষার্থীদের দাবী- রাধানগর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনুন

পঞ্চগড় অফিস : পঞ্চগড়ের আটোয়ারীতে ‘রাধানগর বালিকা উচ্চ বিদ্যালয়’ এর প্রধান শিক্ষক ও মৌলভী শিক্ষকের মধ্যে অভ্যন্তরিন কোন্দল দীর্ঘদিন থেকে চলছে। প্রধান শিক্ষক কারণে অকারণে মৌলভী শিক্ষককে শোকজ করছে। এক পর্যায়ে ১২ মে মৌলভী শিক্ষককে সাময়িক বরখাস্তও করা হয়েছে।
মৌলভী শিক্ষকের বরখাস্তের খবর শুনে বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাৎক্ষনিক ক্লাস বর্জন করে বিক্ষোভ শুরু করে। মৌলভী শিক্ষকের বরখাস্তের আদেশ প্রত্যাহার ও প্রধান শিক্ষকের বিচারের দাবীতে বিক্ষোভে ফেটে পরে ওই স্কুলের শিক্ষার্থীরা।
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারকে একটি লিখিত আবেদনও দিয়েছেন শিক্ষার্থীরা। ইউএনও মোঃ মুসফিকুল আলম হালিম বিদ্যালয়ে এসে এক সপ্তাহের মধ্যে দাবী পুরণের আশ^াস দিয়ে ক্লাসে ফিরে নেন শিক্ষার্থীদের।
ইউএনও তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে দ্রæত প্রতিবেদন দাখিলের জন্য বলেন। অজ্ঞাত কারণে তদন্ত কমিটি এ রিপোর্ট লেখা পর্যন্ত তদন্ত প্রতিবেদন দাখিল করেননি। বিদ্যালয় সুত্রে জানা যায়, বিদ্যালয়ে একজন শিক্ষক অবসরে,একজন অসুস্থ্য হয়ে ছুটিতে,একজন ভারতে আর একজন বরখাস্ত অবস্থায় রয়েছেন।
তাই নিজ সন্তানের শিক্ষার কথা ভেবে অভিভাবক সহ শিক্ষার্থীরা রবিবার (২৬জুন) দুপুরে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার জন্য প্রধান শিক্ষকের কাছে যান।
অভিভাবকরা দাবী জানিয়েছেন মৌলভী শিক্ষক মোস্তফা কামাল এর বিরুদ্ধে যে সাময়িক বরখাস্ত করা হয়েছে তা প্রত্যাহার করে শিক্ষার মান সামনের দিকে এগিয়ে নিয়ে বিদ্যালয়ের পরিবেশ ফিরিয়ে আনুন। আমাদের সন্তানদের সুশিক্ষা দিয়ে মানুষ করে গড়ে তোলার সুযোগ দিন। শিক্ষকদের মধ্যে অন্ত:দ্বন্দ পরিহার করুন।
প্রধান শিক্ষক মোঃ আয়ুব আলী বলেন,মৌলভী শিক্ষক প্রধান শিক্ষককে মূল্যায়ন করেনা। তার বরখাস্ত দীর্ঘদিনের প্রক্রিয়ায় হয়েছে। তার অনেক অপরাধ রয়েছে।
মৌলভী শিক্ষক মোস্তফা কামাল বলেন, প্রধান শিক্ষকের অনিয়ম-দুর্নীতির কথা বললে আমি অপরাধি হই। প্রধান শিক্ষকের অগণিত দুর্নীতি রয়েছে। দুর্নীতির প্রতিবাদ করাই আমার অপরাধ। তবে দু’জনেই সমঝোতার মাধ্যমে সমস্যা সমাধানে সম্মতি হয়েছেন।
প্রধান শিক্ষক আগামী ০২ জুলাই মধ্যে বিষয়টি নিরসনের প্রতিশ্রæতি দিয়েছেন অভিভাবক ও শিক্ষার্থীদের।
এসময় রাধানগর ইউনিয়ন পরিষদের সদস্য,সংরক্ষিত আসনের মহিলা সদস্য,অভিভাবক,শিক্ষার্থীসহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

১৭০ বার ভিউ হয়েছে
0Shares