শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

পঞ্চগড়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

পঞ্চগড় : ‘‘দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব’’ এই প্রতিপাদ্য নিয়ে পঞ্চগড়ে পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস।
দিবসটি উপলক্ষে শুক্রবার (৯ডিসেম্বর) সকালে দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে পঞ্চগড় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে জাতীয় সঙ্গীতের মাধ্যমে পতাকা তোলা হয়।
পরে রঙিন বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম।
এ সময় তিনি বলেন, ‘দুর্নীতি শুধু বাংলাদেশের সমস্যা নয়, এটি একটি বৈশ্বিক সমস্যা। তাই সারা পৃথিবীতে দুর্নীতিবিরোধী দিবস পালিত হচ্ছে। দিবসটি সরকারিভাবে পালন করার সিদ্ধান্ত নেওয়ায় দুর্নীতির বিরুদ্ধে সরকারের দৃঢ় অবস্থান আরও সুস্পষ্ট ও সুদৃঢ় হয়েছে। এই দিবস পালনের মধ্য দিয়ে দেশের দুর্নীতিবিরোধী সংগ্রামকে আরো বেগবান করবে। প্রধানমন্ত্রী সরকার গঠনের শুরুতেই দুর্নীতি দমন ও সুশাসান প্রতিষ্ঠার জন্য অনুশাসন দিয়েছেন। স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিত করতে জাতীয় শুদ্ধাচার কৌশল অনুসরণ করা হচ্ছে।
এ সময় মানববন্ধনে পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা, পঞ্চগড় সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মাইনুর রহমান, দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় ঠাকুরগাঁয়ের সহকারী পরিচালক তাহাসিন মুনাবীল হক, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সায়খুল ইসলামসহ অনেকে বক্তব্য দেন। বক্তারা নিজ নিজ অবস্থান থেকে দুর্নীতির বিরুদ্ধে স্বোচ্ছার হওয়ার আহ্বান জানান।
পরে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি নাসিমুল হাসান সমবেত সবাইকে দুর্নীতি বিরোধী শপথ বাক্য পাঠ করান।
মানববন্ধনে জেলার সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষার্থীরা অংশ নেয়।

৬৬ বার ভিউ হয়েছে
0Shares