শুক্রবার- ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
হ্যাম্পশায়ারে যথাযোগ্য মর্যাদায় জেল হত্যা দিবস পালিত 

হ্যাম্পশায়ারে যথাযোগ্য মর্যাদায় জেল হত্যা দিবস পালিত 

হাফিজুল ইসলাম লস্করঃ জেলহত্যা দিবস (৩ নভেম্বর) উপলক্ষে মঙ্গলবার (৭ নভেম্বর) হ্যাম্পশায়ার আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের আয়োজনে হ্যাম্পশায়ারে যথাযোগ্য মর্যাদায় ‘জেল হত্যা দিবস’ পালিত হয়েছে।
হ্যাম্পশায়ার আওয়ামী সেচ্ছাসেবকলীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলের শুরুতে মহান মুক্তিযুদ্ধের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন মুহাম্মদ মনসুর আলী এবং আবুল হাসনাত মোহাম্মদ কামারুজ্জামানের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
হ্যাম্পশায়ার আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব জুনেদ আহমদ-এর  সভাপতিত্বে ও হ্যাম্পশায়ার আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ যুগ্নআহ্বায়ক আব্দুস সামাদ আজাদ-এর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৪ দলীয় জোটের নেতা ও সর্ব ইউরোপীয় জাসদ নেতা মতিউর রহমান মতিন,
প্রধান অতিথি জাসদ নেতা মতিউর রহমান মতিন বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-কে সপরিবারে এবং ৩রা নভেম্বর কারাভ্যন্তরে জাতীয় চার নেতাকে হত্যা একইসূত্রে গাঁথা। বঙ্গবন্ধু হত্যা মামলা ও জাতীয় চার নেতার হত্যা মামলার বিচারের রায় হয়েছে। রায় আংশিক কার্যকর হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড সহ বিদেশে পলাতক আসামীদের দেশে ফিরে এনে রায় কার্যকর করার চেষ্টা অব্যাহত রেখেছে সরকার। তবে সরকারের এই চেষ্টা বাধাগ্রস্ত হচ্ছে ওই সমস্ত দেশ যারা খুনীদের নানা অজুহাতে ফেরত দিতে চায় না। এই হত্যাকাণ্ডের নেপথ্যের ব্যক্তি কারা ছিলেন, তাদের দেখতে চায় জাতি। হত্যাকাণ্ডের সুবিধাভোগী ও নেপথ্যের কুশীলবদের খুঁজে বের করার জন্য কমিশন গঠন এখন সময়ের দাবি। আজকের এই দিনে বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতাকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি।
তিনি বলেন, বঙ্গবন্ধুর যোগ্য সহচর জাতীয় চার নেতা। যা ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে প্রমাণ হয়েছে। তাঁরা বঙ্গবন্ধুর সাথে বেঈমানি করেননি, অন্যায়ের সাথে আপোস করেননি।
অনুষ্টিত আলোচনা সভায় বক্তব্য রাখেন,
হ্যাম্পশায়ার আওয়ামীলীগ এর সভাপতি মো: শামীম মিয়া, সহসভাপতি মোহাম্মদ মোজাফফার হোসাইন বাবুল, সাধারণ সম্পাদক কোহিনূর আলম, জাহিদ ইসলাম আহ্বায়ক হ্যাম্পশায়ার আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ, হ্যাম্পশায়ার আওয়ামীলীগ সহ সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ লিটন, হ্যাম্পশায়ার আওয়ামীলীগের
 সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ দিলুয়ার হোসেন সুমন, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক নেতা মোঃ রুবেল মিয়া, মোহাম্মদ আসরাফুল গালিব (ছাত্র, সাউদাম্পটন সলেন্ট ইউনিভার্সিটি)।
আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মোঃ সাজন আলী, ময়না মিয়া, মোঃ শাহজাহান মিয়া, আব্দুল আলীম, মোঃ দিলশাদ, ছালিক মিয়া, রাসেল আহমেদ, আব্দুল মোতালেব মিঠু, শুভ গোমেজ, ইমরান আহমেদ, এনামুল হক চৌধুরী, ​তাকওয়া চৌধুরী, হাফিজ খাঁন, ইমরান আহমদ, আলী খাঁন, ​সন্থানু দত্ত প্রমি, মোহামেদ তারেক, মোহাম্মদ দিপু মিয়া, প্রমুখ।
১৯ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS