বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ভাঙ্গুড়ায় অবৈধভাবে কৃষি জমিতে মাটি কাটায় ৫০ হাজার টাকা জরিমানা

ভাঙ্গুড়ায় অবৈধভাবে কৃষি জমিতে মাটি কাটায় ৫০ হাজার টাকা জরিমানা

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় অবৈধভাবে কৃষি জমিতে মাটিকাটার যন্ত্র স্ক্রেভেটর (ভেকু) দিয়ে মাটি কেটে বিক্রয়ের অপরাধে বিএনপির নেতা মোঃ আবু জাফর আলী নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে । আবু জাফর উপজেলার খানমরিচ ইউনিয়নের কালীয়ানজিরি গ্রামের মোঃ আবুল কাশেমের ছেলে। রবিবার(১৫মে) দুপুরে উপজেলা সহকারী কমিশনার ( ভ‚মি ) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিপাশা হোসাইন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

জানা গেছে, উপজেলার খানমরিচ ইউনিয়নের চন্ডিপুর বাজারের উত্তর পাশে দির্ঘদিন যাবত কৃষি জমিতে ভেকু লাগিয়ে মাটি কেটে উপজেলার বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছিল। এলাকাবাসির অভিযোগের প্রেক্ষিতে উপজেলা প্রশাসন থেকে তাঁকে অবৈধভাবে মাটি না কাটার জন্য নিষেধ করা হয়। তাঁরপরও তিনি স্থানিয় প্রভাব খাটিয়ে বাণিজ্যিক উদ্দেশে মাটি কেটে বিক্রি করে আসছিল।এরই প্রেক্ষিতে রোববার দুপুরে ঘটনা স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন উপজেলা সহকারী কমিশনার(ভ‚মি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিপাশা হোসাইন।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ নাহিদ হাসান খান মানবকন্ঠকে জানান, অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি কাটার অপরাধে বালু মহাল ও মাটি ব্যবস্থা আইন-২০১০ এর ১৫ (১) ধারায় তাঁকে ৫০ হাজার টাকা অর্থদÐ প্রদান করা হয়। কৃষি জমিতে যেন কেউই অবৈধভাবে মাটি কাটতে না পারে সে জন্য এ অভিযান অব্যহত থাকবে।

১৮ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS