বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
গাইবান্ধায় বাম গণতান্ত্রিক জোটের ৫কিঃমিঃ পদযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত

গাইবান্ধায় বাম গণতান্ত্রিক জোটের ৫কিঃমিঃ পদযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত

গাইবান্ধা প্রতিনিধি: সরকারের পদত্যাগ, সংসদ ভেঙ্গে দেয়া, নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন, সংখ্যানুপাতিক নির্বাচন ব্যবস্থা চালু, নিত্যপণ্যের মূল্য কমানো, সিন্ডিকেটের হোতা ও মজুতদারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে ও ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসণের প্রতিবাদে গাইবান্ধায় বাম গণতান্ত্রিক জোটের উদ্যোগে ৫কিঃমিঃ পদযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৫ অক্টোবর) সকাল ১১টায় বাম গণতান্ত্রিক জোট, গাইবান্ধা জেলা শাখার উদ্যোগ শহরের ১নং রেল গেইট থেকে শুরু হয়ে ডিবি রোড-পুরাতন ব্রীজ-কাচারি বাজার-কেন্দ্রীয় বাস টার্মিনাল হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাম জোটের জেলা সমন্বয়ক ও সিপিবি’র জেলা সহকারি সাধারণ সম্পাদক এ্যাড. মুরাদ জামান রব্বানীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ মার্কসবাদী জেলা আহবায়ক কমরেড আহসানুল হাবীব সাঈদ, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, জেলা বাসদ আহবায়ক কমরেড গোলাম রব্বানী, বিপ্লবী কমিউনিস্ট লীগের জেলা সম্পাদক কমরেড রেবতী বর্মণ, বাসদ মার্কসবাদী জেলা নেতা কাজী আবু রাহেন শফিউল্যাহ প্রমুখ।

বক্তারা বলেন, দ্রব্যমূল্যের চরম উর্ধ্বগতিতে জনগণের জীবন যখন দুর্বিসহ তখন বর্তমান ফ্যাসিবাদী সরকার আগামী নির্বাচন নিয়ে আবারও ষড়যন্ত্র শুরু করেছে। তারা আগামীতেও জনগণের ভোটাধিকার হরণ করতে প্রস্তুতি নিচ্ছে। অন্যদিকে প্রধান বিরুধী পক্ষও ভোটাধিকার, ভাতের অধিকার রক্ষার আন্দোলন নিয়ে জনগণের মাঝে না গিয়ে বিদেশীদের দ্বারে দ্বারে ঘুরছে। দুই পক্ষই জনগণকে মাইনাসে রাখতে তৎপর। এ অবস্থা থেকে মুক্তির জন্য দুঃশাসন হটানোর পাশাপাশি ব্যবস্থার বদল করতে হবে এবং দেশে বাম প্রগতিশীল শক্তির বিকল্প গড়ে তুলে বিদেশী সা¤্রাজ্যবাদী শক্তি পুজারি দলগুলোকে মাইনাস করতে হবে।

বক্তারা ফিলিস্তিনে ইসরায়েলি বর্বর হামলারও নিন্দা জানান। জাতিসংঘের ভূমিকারও সমালোচনা করেন। এই বর্বরতার বিরুদ্ধে বিশ্বের সকল মানুষকে সোচ্চার হওয়ার আহবান জানান।

২৭ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS