বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা উপলক্ষে মধুখালীতে জনসচেতনতা সভা ও চাল বিতরণ

ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা উপলক্ষে মধুখালীতে জনসচেতনতা সভা ও চাল বিতরণ

শাহজাহান হেলাল,ফরিদপুর জেলা প্রতিনিধি ৩ অক্টোবর মঙ্গলবারঃ “নিরাপদ মাছে ভরবো দেশ,গড়বো স্মার্ট বাংলাদেশ” শ্লোগান কে সামনে রেখে ২০২৩-২০২৪ অর্থবছরের ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা উপলক্ষে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে জনসচেতনতা সভা ও ভিজিএফ এর চাল বিতরণ অনুষ্ঠিত হয়েছে ।

৩ অক্টোবর মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় উপজেলা খাদ্য গুদাম চত্বরে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) শামীম আরার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মুহাম্মাদ মুরাদুজ্জামান মুরাদ।

এ সময় বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মোরশেদা আক্তার মিনা,সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়ীত্ব) শিরিন শারমিন খান,উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা দেবব্রত কুমার বিশ্বাস,মধুখালী খাদ্য গুদাম ভারপ্রাপ্ত কর্মকর্তা এটিএম নাজমুল হকসহ প্রমুখ। আলোচনা সভায় বক্তাগণ বলেন ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনায় আমাদের সচেতন হতে হবে। ইলিশ মাছ বাংলাদেশের জাতীয় সম্পদ। আগামী ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ইলিশ আহরন ও বিক্রয় নিষিদ্ধ করা হয়েছে।

১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ইলিশ আহরণে বিরত থাকা উপজেলার ৫টি ইউনিয়ন নওপাড়া, বাগাট,কামারখালী,আড়পাড়া ও ডুমাইন ইউনিয়নের ৭৬জন জেলেদের মধ্যে প্রতিজনকে ২৫ কেজী করে ভিজিএফ এর চাল বিতরণ করা হয়েছে।

২৭ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS