রবিবার- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ইউনিয়ন পরিষদ ভবন গাজনা গ্রামে নির্মানের দাবীতে মধুখালীতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ

ইউনিয়ন পরিষদ ভবন গাজনা গ্রামে নির্মানের দাবীতে মধুখালীতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ

শাহজাহান হেলাল, ফরিদপুর জেলা প্রতিনিধি ৯ এপ্রিল রোববার: রোববার সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ঘন্টাব্যাপী গাজনা ইউনিয়নের কমপ্লেক্স ভবন মধুখালী-নীমতলা আঞ্চলিক মহাসড়কের গাজনা বাজার এলাকায় নিজস্ব জমিতে ভবন নির্মানের দাবীতে ফরিদপুরের মধুখালী উপজেলার স্থানীয় মধুখালী-নীমতলা আঞ্চলিক মহাসড়কের গাজনা বাজার এলাকায় মানববন্ধন কর্মসূচী পালন করেছেন এলাকাবাসী।

গাজনা ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের সদস্য মো. মনিরুল ইসলাম মুন্নুর সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউনিয়ন কমপ্লেক্স ভবনের জন্য জমিদাতা ও গাজনা পূর্ণচন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ: ওহাব মোল্যা, বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার, বিজন কুমার পাঠক,সাবেক ইউপি সদস্য আ: রশিদ বাকু, হেলালউদ্দিন, হামিদুর রহমান প্রমুখ।

মানববন্ধন কর্মসূচীতে বক্তরা বলেন ইউনিয়ন কমপ্লেক্স ভবন নির্মানকে কেন্দ্র করে একটি মহল ইউনিয়নের একপ্রান্তে নির্মানের জন্য পায়রা চালাচ্ছে। তারা বলেন গাজনা ইউনিয়ন কমপ্লেক্স ভবন নির্মানের জন্য ইউনিয়নের মাঝামাঝি এলাকাতে জমি দেয়া হয়েছে। গাজনা বাজরে ইউনিয়ন কমপ্লেক্স ভবন নির্মান করলে ইউনিয়ন সকল বাসিন্দা সবিধা ভোগ করতে পারবেন এবং যাতায়াতের সুবিধা হবে।

উল্লেখ্য গাজনা ইউনিয় পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান উমা চরন মজুমদার ১৯২০-১৯৪৭ সাল পর্যন্ত গাজনা বাজারে তৎকালীন ইউনিয়ন পরিষদের কার্যক্রম চালিয়েছেন। ১৯৬০ সালে আজিমুদ্দিন চেয়ারম্যান নির্বাচিত হলে তিনি স্থানীয় মুসলিম লীগ নেতা ছাকেন আলীর সহযোগিতায় ইউনিয়ন পরিষদ কার্যালয়টি নিজের এলাকাতে ইউনিয়নের সীমান্তবর্তী মথুরাপুর বাজারে প্রতিষ্ঠা করেন বলে মানববন্ধনকারী দাবী করেন। মানববন্ধন থেকে ইউনিয়ন কমপ্লেক্স ভবনের নিজস্ব জায়গাতে গাজনা বাজারে ভবনটি নির্মানের জন্য কর্তৃপক্ষের নিকট দাবী জানান। মানববন্ধন পরবর্তী একটি বিক্ষোভ মিছিল মধুখালী-নীমতলা অঞ্চলিক মহাসড়ক ও গাজনা বাজার প্রদক্ষিণ করে বাজারে শেষ হয়।

১৩ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS