বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কলমাকান্দায় শিশুকে রেখে পরীক্ষা কেন্দ্রে মা 

কলমাকান্দায় শিশুকে রেখে পরীক্ষা কেন্দ্রে মা 

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নের হাটশিরা শিবনগর গ্রামের মো. রফিক মিয়ার স্ত্রী আকলিমা আক্তার তার দুই মাস বয়সী এক শিশুকে রেখে ডিগ্রি পাস কোর্স পরীক্ষা দিয়েছেন। বুধবার কলমাকান্দা আল জামিয়াতুল ইসলামীয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে গিয়ে এমনই চিত্র দেখা যায়।
কলমাকান্দা সরকারি কলেজ সূত্রে জানা গেছে, বুধবার দুপুর দেড়টা থেকে ডিগ্রি পাস কোর্স ৩য় বর্ষের পরীক্ষা শুরু হয়েছে। আল জামিয়াতুল ইসলামীয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে কলমাকান্দা সরকারি কলেজের ২৪২ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন। এই কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে রয়েছেন কলমাকান্দা সরকারি কলেজের অধ্যক্ষ সুকুমার চন্দ্র বণিক। ট্যাগ অফিসারের দায়িত্ব পালন করছেন সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মোজাম্মেল হক। আহŸায়কের দায়িত্বে রয়েছেন একেএম গোলাম কিবরিয়া ও সদস্য হিসেবে আছেন সাদিকুল ইসলাম।
বুধবার দুপুরে ওই কেন্দ্রে গিয়ে দেখা গেছে, কেন্দ্রের বারান্দায় দুই মাস বয়সী শিশু রাইসাকে কোলে নিয়ে বসে আছেন রুমেলা আক্তার। সে রাইসার সম্পর্কে নানী হয়। এসময় রুমেলা বলেন, দুই মাস আগে রাইসার জন্ম হয়। রাইসার মা আকলিমা ওই কেন্দ্রের দ্বিতীয় তলায় একটি কক্ষে পরীক্ষা দিচ্ছেন। তার বাবা রফিক মিয়া গেইটের বাহিরে পরীক্ষা করছেন।
এ ব্যাপারে অধ্যক্ষ সুকুমার চন্দ্র বণিক বলেন, শিশু সন্তানটি কোলে নিয়ে আকলিমা পরীক্ষা দিতে এসেছে। পরে তার আত্মীয় কোলে সন্তানকে রেখে সে পরীক্ষায় অংশ নেয়। আমরা ওই শিশুটি সার্বক্ষনিক নজরে রেখেছি। পরীক্ষা শেষে আকলিমার সঙ্গে কথা বলে তাকে সাহস দেওয়া হয়েছে সামনের পরীক্ষাগুলোতেও যেন সে অংশগ্রহণ করতে পারে।
৩৭ বার ভিউ হয়েছে
0Shares