শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সেনবাগে জঙ্গলে থেকে জীবিত নবজাতক উদ্ধার

সেনবাগে জঙ্গলে থেকে জীবিত নবজাতক উদ্ধার

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী,নোয়াখালী প্রতিনিধি ; নোয়াখালীর সেনবাগে জঙ্গল থেকে এক জীবিত নবজাতক শিশুকে উদ্ধার করেছে এলাকাবাসী। তবে তাৎক্ষণিক ওই নবজাতকের পরিচয় জানা যায়নি।

বৃহস্পতিবার (৭ সেপ্টম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলার ৩নং ডুমুরুয়া ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের সারওয়ালাতলী ব্রিজের পশ্চিম পাশে দক্ষিণ মইশাই গ্রামের সোয়াত মিয়ার বাড়ির মোঃ জাহাঙ্গীর আলম ওই নবজাতকে আহত অবস্থায় উদ্ধার করে সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে নোয়াখালী জেনারেল হাসপাতালে রেফার করে। পরবর্তীকে শিশুটিকে উদ্ধার কারী জাহাঙ্গীর আলম তাকে উন্নত চিকিৎসার জন্য চৌমুহনী মা ও শিশু হাসপাতাল নিয়ে ভর্তি করান। তবে ,রাত সোয়া ১০টা পর্যন্ত শিশুটির নাম পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

শিশুটিকে উদ্ধারকারী মইশাই সোয়াব মিয়ার বাড়ির ম্ঃো জাহাঙ্গীর আলম জানান, বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে স্থানীয় স্কুলের শিক্ষার্থীরা স্কুল ছুটির পর বাড়ি যাবার পথে উপজেলার সারওয়ালাতলী ব্রিজের পশ্চিম পাশে দক্ষিণ মইশাই সড়ক দিয়ে যাওয়ার পথে জঙ্গল থেকে এক ছেলে নবজাতক শিশুর কান্নার আওয়াজ শুনতে পেয়ে তার বাড়ি যাবর পথে তাকে বিষয়টি জানান। এরপর তিনি সেখানে গিয়ে খালি শরীরে ওই পিপড়ায় কামড়ানো ক্ষতবিক্ষত নবজাতককে উদ্ধার করে। নবজাতক উদ্ধারের খবর ছড়িয়ে পড়লে শত শত নারী-পুরুষ ঘটনাস্থলে ভিড় করে । পরবর্তীতে তারে চিকিৎসার জন্য সেনবাগ উপজেলা ৫০ শর্য্যা হাসপাতালে ািনয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক থাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী জেনারেল হাসপাথালে রেফার করে। তার শিশুটিকে নোয়াখালী না নিয়ে চৌমুহনী মাও শিশু হাসপাতালে নিয়ে ভর্তি করিয়ে বর্তমানে চিকিৎসা দিচ্ছে।

সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের মেডিকেল অফিসার অমিত ভৌমিক এক নবজাতকে তার আগে ডিউটি ডাক্তার সালমা জরুরী বিভাগে চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে রেফার করে বলে জানিয়ে বলেন, ওই শিশুটির ভর্তির রেজিষ্ঠারে অভিভাবক হিসাবে নাম লিখা আন্য়োারা বেগম,সোহাস,গ্রাম কোরবানপুর ,থানা দাগন ভূঁইয়া,জেলা ফেনী।

সেনবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজিম উদ্দিন জানান, এ বিষয়ে তাকে কেউ অবহিত করেনি। তবে খোঁজখবর নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

২০০ বার ভিউ হয়েছে
0Shares