শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
দিনাজপুরে বিয়ে পড়ানোর কথা বলে কাজি অপহরণ

দিনাজপুরে বিয়ে পড়ানোর কথা বলে কাজি অপহরণ

কাজী এনায়েত উল্লাহ, রাজশাহী অফিস:

দিনাজপুরে বিয়ে পড়ানোর কথা বলে ডেকে এক মুসলিম নিকাহ রেজিস্ট্রারকে (কাজি) অপহরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগে ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে অপহরণ করা একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

সোমবার (৩১ জুলাই) দুপুরে দিনাজপুর কোতোয়ালি থানার ইনচার্জ (ওসি) তানভিরুল ইসলাম প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন, দিনাজপুর শহরের মিশন রোড এলাকার এরশাদ আলীর ছেলে রাকিবুল ইসলাম রাকিব (১৬) একই এলাকার আব্দুর রশিদ খানের ছেলে ইউসুফ আলী (২৬), মোহাম্মদ আলীর ছেলে জোবায়ের জোয়েল, আব্দুল কাদেরের ছেলে তাইজুল ইসলাম ওরফে আজিজুল (২৬) ও মৃত আব্দুল বাহেদের ছেলে আব্দুল কাদের (৬০)।

আর অপহৃত কাজী মোজাফর হোসেন জেলার বিরল উপজেলার কামদেবপুর এলাকার বাসিন্দা মৃত আমজাদ হোসেনের ছেলে। তিনি উপজেলার ৮ নম্বর ধর্মপুর ইউনিয়নের মুসলিম নিকাহ্ রেজিস্ট্রার ছিলেন।

ওসি তানভিরুল ইসলাম জানান, শনিবার সকালে (২৯ জুলাই) মোটরসাইকেলে দাপ্তরিক কাজে দিনাজপুর কাচারিতে আসেন মোজাফর হোসেন। এ সময় তার মোবাইলে অজ্ঞাত একটি নাম্বার থেকে কল আসে রিসিভ করে বলে বোনের বিয়ে পড়াতে হবে। পরে আসামিরা কৌশলে কাচারি থেকে তাকে অপহরণ করে মিশন রোড এলাকার একটি বাড়িতে নিয়ে যায়। তার কাছ থেকে মোটরসাইকেলের চাবি নিয়ে যায় এবং ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। একই সঙ্গে তিনটি ১০০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর করিয়ে নেয় আসামিরা।

ওসি আরও জানান, টাকার জন্য মোজাফর হোসেন তার ছোট ছেলের মোবাইলে কল করলে ১০ হাজার টাকা বিকাশে পাঠিয়ে দেয়। পরে মারধর ও প্রাণনাশের হুমকি দিয়ে তাকে ছেড়ে দেয় আসামিরা।

এ ঘটনায় মোজাফরের ছেলে গোলাপ হোসেন (২৫) কোতোয়ালি থানায় একটি অভিযোগ দিলে পুলিশ অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেপ্তার করে। আরও কয়েকজন অজ্ঞাত আসামি রয়েছে। তাদেরকে গ্রেপ্তার করতে পুলিশের অভিযান চলমান রয়েছে।

৭২ বার ভিউ হয়েছে
0Shares