শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বিরামপুরে শিক্ষার মানোন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত

বিরামপুরে শিক্ষার মানোন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত

আকরাম হোসেন , সংবাদদাতা, বিরামপুর (দিনাজপুর): “শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ, এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের বিরামপুরে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ও জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস বিরামপুর, দিনাজপুরের বাস্তবায়নে পুরুষ্কার বিতরণ এবং শিক্ষার মানোন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৬ জুলাই) সকাল ১১টায় উপজেলা অডিটরিয়ামে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু, পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম বানু, থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নূর আলম, বিরামপুর মহিলা কলেজের অধ্যক্ষ শিশির কুমার সরকার, উপাধ্যক্ষ মেসবাউল হক, উপজেলা আ’লীগের সহ-সভাপতি নাড়ু গোপাল কুন্ডু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক মাস্টার, যুগ্ন-সাধারণ সম্পাদক গোলজার হোসেন, বিরামপুর প্রেসক্লাবের সভাপতি আকরাম হোসেন, সাধারণ সম্পাদক সহকারি অধ্যাপক মশিহুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, “শিক্ষার মান উন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এছাড়া শিক্ষকের পাশাপাশি অভিভাবকদের মধ্যে সচেতনতা গড়ে তুলতে হবে। মাদক, ইভটিজিং ও অন্যান্য বিষয়গুলো গুরুত্ব পায় শিক্ষার মান উন্নয়নে যেসব বাধা রয়েছে তা কিভাবে উত্তরণ করে উপজেলার শিক্ষাকে মানসম্মত ও যুগোপযোগী করা যায় বক্তারা সে বিষয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।”

৩৫ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS