শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঈশ্বরদীতে নানা আয়োজনে পালিত হলো পবিত্র আশুরা

ঈশ্বরদীতে নানা আয়োজনে পালিত হলো পবিত্র আশুরা

পাবনা ঈশ্বরদী মোঃরাকিব বিশ্বাস   :; পাবনার ঈশ্বরদীতে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে পবিত্র আশুরা পালিত হয়েছে।
শনিবার ১০ মহররম পবিত্র আশুরা। যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে পবিত্র আশুরা পালিত হয়।
সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় হিজরি ৬১ সনের ১০ মহররম হজরত ইমাম হোসেন (রা.), তার পরিবারের সদস্য ও ঘনিষ্ঠ সহচরবৃন্দ বিশ্বাসঘাতক ইয়াজিদের সৈন্যদের হাতে কারবালার প্রান্তরে শহীদ হন। সেসময় থেকে কারবালার এ বিয়োগাত্মক ঘটনাকে স্মরণ করে ত্যাগ ও শোকের প্রতীক হিসেবে প্রতিবছর দিবসটি পালন করা হয়। বিশ্বজুড়ে ত্যাগ আর শোকের মহিমায় দিবসটি যুগযুগ ধরে পালন করা হচ্ছে। তাজিয়া মিছিল ঘিরে ঈশ্বরদী ফতেমোহাম্মদপুর লোকসেট এলাকায় নিরাপত্তা জোরদার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সতর্ক অবস্থানে ছিল থাকবে থানা পুলিশ। তাজিয়া মিছিলে নিরাপত্তা নিশ্চিত ও চলাচল নির্বিঘ্ন করতে তাজিয়া মিছিলে দা, ছুরি, কাঁচি, বর্শা, বল্লম, তরবারি, লাঠি ইত্যাদি বহন এবং আঁতশবাজি ও পটকা ফোটানোর ওপর নিষেধাজ্ঞা আরোপ করে ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার।
১০৬ বার ভিউ হয়েছে
0Shares