শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
টাঙ্গাইল জেলার বঙ্গবন্ধু সেতু পূর্ব থানাধীন গোল চত্বর মোড় এলাকা হতে ৫৩৮০ পিস ইয়াবাসহ ০২ (দুই) মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৪, সিপিসি-৩, টাঙ্গাইল ক্যাম্প।

টাঙ্গাইল জেলার বঙ্গবন্ধু সেতু পূর্ব থানাধীন গোল চত্বর মোড় এলাকা হতে ৫৩৮০ পিস ইয়াবাসহ ০২ (দুই) মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৪, সিপিসি-৩, টাঙ্গাইল ক্যাম্প।

বাংলাদেশ আমার অহংকার” এই শ্লোগান নিয়ে জন্ম হয় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাব বাংলাদেশের মানুষের কাছে আস্থা ও বিশ্বাসের প্রতীক। জঙ্গিবাদ, মাদক চোরাচালান, সন্ত্রাসবাদ, ছিনতাই, ডাকাতি, জুয়া, প্রতারকচক্র, অপহরণ, খুন, ধর্ষণসহ বিভিন্ন ধরণের অবৈধ কর্মকান্ড থেকে রক্ষার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন দেশব্যাপী আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
এরই ধারাবাহিকতায় ৩১/০৩/২০২৩ খ্রিঃ তারিখ রাত অনুমান ২৩:৫৫ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, দুই জন মাদক ব্যবসায়ী বিপুল পরিমাণ মাদকদ্রব্যের একটি বড় চালান নিয়ে টাঙ্গাইল জেলার বঙ্গবন্ধু সেতু পূর্ব থানাধীন গোল চত্বর মোড় এলাকায় অবস্থান করছে। উক্ত সংবাদটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সংবাদের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের নিমিত্তে আভিযানিক দলটি অদ্য ০১/০৪/২০২৩ খ্রিঃ তারিখ রাত অনুমান ০০:৪৫ ঘটিকার সময় উক্ত স্থানে পৌছালে দুই জন লোক দৌড়ে পালানোর চেষ্টাকালে উপস্থিত সাক্ষী ও সঙ্গীয় ফোর্সদের সহায়তায় ১। মোঃ আকরামুল হক (৪৭), পিতা- মৃত নজিবুদ্দিন, গ্রাম- বিজুল (কঞ্চিগাড়ি), থানা- বিরামপুর, জেলা- দিনাজপুর (দিনাজপুর জেলার বিরামপুর থানাধীন ০৪ নং দিওর ইউনিয়নের ০৮ নং ওয়ার্ডের বর্তমান মেম্বার) এবং ২। মোঃ মোক্তার হোসেন (২৮), পিতা- মোঃ ওয়াজেদ, গ্রাম- দিওর, থানা- বিরামপুর, জেলা- দিনাজপুরদের গ্রেফতার করতে সক্ষম হয় এবং মোঃ মোক্তার হোসেনের হাতে থাকা একটি শপিং ব্যাগ হতে ৫৩৮০ (পাঁচ হাজার তিনশত আশি) পিস ইয়াবাসহ তাদের নিকট হতে নগদ ১,৭০০/- (এক হাজার সাতশত) টাকা উদ্ধার করে।

 গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় যে, তারা আন্তঃজেলা মাদক ব্যবসায়ী চক্রের সদস্য এবং তারা মাদক ব্যবসা পরিচালনা করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে প্রতিনিয়ত অভিনব কৌশল অবলস্বন করত। তারা ঢাকা মহানগর হতে অবৈধ মাদকদ্রব্য ইয়াবা সংগ্রহ করে দিনাজপুর জেলাসহ দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যক্তির নিকট বিক্রয় করে। এ সকল মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় এনে মাদক মুক্ত দেশ গড়তে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

 উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ মোতাবেক টাঙ্গাইল জেলার বঙ্গবন্ধু সেতু পূর্ব থানায় মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন।

৫৯ বার ভিউ হয়েছে
0Shares