শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঈশ্বরদী বাজারে মুদি দোকানের গোডাউনে মিলল ১৮ হাজার ২৪৪ লিটার তেল

ঈশ্বরদী বাজারে মুদি দোকানের গোডাউনে মিলল ১৮ হাজার ২৪৪ লিটার তেল

পাবনার ঈশ্বরদী বাজারের একটি মুদি দোকানে অভিযান চালিয়ে প্রায় ১৮ হাজার লিটার ভোজ্য-তেল জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ ঘটনায় ওই দোকানের মালিক শ্যামল দত্তকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
মঙ্গলবার (১০ মে) সকালে শহরের নূরমহল্লা মাতৃমন্দিরের সামনে শ্যামল স্টোর নামে একটি মুদি দোকানে অভিযান চালান জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জহিরুল ইসলাম। অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন ঈশ্বরদীর নিরাপদ খাদ্য পরিদর্শক সানোয়ার রহমান।

অভিযান চালানো দলের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলা সদরের শ্যামল স্টোরের মালিক শ্যামল দত্ত ঈদের আগে কম দামে বিপুল পরিমাণ সয়াবিন ও সরিষার তেল কিনে মজুত করেন। এখন বেশি দামে সেই তেল বিক্রি করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে আজ বেলা ১১টার দিকে ওই দোকানের গুদামে অভিযান চালানো হয়। অভিযানে গুদাম থেকে ১০ হাজার লিটার খোলা সয়াবিন তেল, ১ হাজার ২৪৪ লিটার বোতলজাত সয়াবিন তেল এবং ৭ হাজার লিটার সরিষার তেল উদ্ধার করা হয়। উদ্ধার করা তেলের মধ্যে বোতলজাত সয়াবিন তাৎক্ষণিকভাবে ক্রেতাদের কাছে আগের দামে বিক্রি করা হয়। পাশাপাশি তেল মজুতের দায়ে দোকানের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনা কার্যালয়ের সহকারী পরিচালক জহিরুল ইসলাম বলেন, বাজারে খোলা তেলের কোনো ঘাটতি নেই। বোতলজাত তেলের কিছুটা ঘাটতি থাকায় উদ্ধার করা বোতলজাত তেল তাৎক্ষণিকভাবে আগের দামে বিক্রি করা হয়। দোকানের মালিককে খোলা তেলগুলো আগের দামে বিক্রির নির্দেশনা দেওয়া হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত রাখবে।
৭৯ বার ভিউ হয়েছে
0Shares