শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
আটোয়ারীতে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের বদলীর দাবীতে মানববন্ধন

আটোয়ারীতে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের বদলীর দাবীতে মানববন্ধন

পঞ্চগড় : পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার যুগিকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের বদলীর দাবীতে মানববন্ধন করেছে ওই এলাকার শিক্ষার্থী ও অভিভাবকরা।
মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে আটোয়ারী উপজেলার ধামোর ইউনিয়নের যুগিকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে পঞ্চগড় – আটোয়ারী সড়কে এই মানববন্ধন কর্মসুচী পালন করে তারা।
এসময় বক্তব্য রাখেন,যুগিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি অনিল চন্দ্র পাল, অভিভাবক মহেন্দ্র বর্মন, হৈমন্তি রানি, মলিন ও পারভিনসহ অনেকে।
মানববন্ধনে বক্তারা বলেন,যুগিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছা: আন্জুমানা আরা দীর্ঘদিন ধরে এই বিদ্যালয় আছেন। তিনি কাউকে তোয়াক্কা না করে নিজের খেয়াল খুশিমত করে বিদ্যালয় চালান এবং নিয়মিত স্কুলে আসেন না। অভিভাবকদের সঙ্গেও দুর্ব্যবহার করেন।
এদিকে ওই স্কুলের সহকারি শিক্ষিকা মোছা: সামসুন নেহার তিনিও তার মত করে স্কুলে উপস্থিত হয়। সময় মত শিক্ষিকা স্কুলে না আসার কারণে কোমলমতি শিক্ষার্থীরা স্কুল থেকে বাড়ি গেলে অভিভাবকরা স্কুলে এসে জানতে চাইলে তিনিও অভিভাবকদের সাথে খারাপ আচরন করেন।
এই বিদ্যালয়টিতে এক সময় শিশুদের পদচারণায় মুখর থাকা বিদ্যালয়টি এখন শিক্ষার্থী সঙ্কটে। কাগজে কলমে শতাধিক শিক্ষার্থী থাকলেও প্রতিদিন ১০ থেকে ১৫ জনও শিক্ষার্থী উপস্থিতি থাকে না।
তারা আরও বলেন, প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক অনেকদিন ধরে এই বিদ্যালয়ের অনিয়ম করে আসছে। তাই তাদের দুজনকে বিদ্যালয় থেকে বদলি করা না হলে শিক্ষার্থীদের বিদ্যালয়ে পাঠানো হবে না বলে হুশিয়ারী দেন অভিভাবকরা।

৭৫ বার ভিউ হয়েছে
0Shares