মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
আটোয়ারীতে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত

আটোয়ারীতে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধি “আমাদের নার্স আমাদের ভবিষ্যৎ ” এই স্লোগানকে সামনে রেখে পঞ্চগড়ের আটোয়ারীতে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে শুক্রবার ১২ মে দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নার্সেসবৃন্দের আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্তর হতে একটি র‌্যালি বের হয়ে উপজেলার গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোঃ হুমায়ুন কবীর এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ তৌহিদুল ইসলাম।
এসময় বক্তব্য রাখেন কান্ট্রিলিড কোভিড-১৯ ভ্যাকসিনেশন প্রোগ্রাম এডিবি’র টিম লিডার ডা. মওলা বক্স চৌধুরী, আবাসিক মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. মোঃ জাহিদ হাসান, উপজেলা নার্সিং সুপারভাইজার মোছাঃ আর্শেদা বেগম, সিনিয়র স্টাফ নার্স রঞ্জুআরা বেগম, শাহানাজ বেগম প্রমুখ।
আটোয়ারী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ ইউসুফ আলী, হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী সহ নার্সবৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, আন্তর্জাতিক নার্স দিবস সমগ্র বিশে^ প্রতি বছর ১২ মে তারিখে পালন করা হয়। ১৮২০ সালের এই তারিখে আধুনিক নার্সিং পরিষেবার মার্গদর্শক ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জন্ম হয়েছিল।
এই দিবস পালনের মাধ্যমে সম্মান জানানো হয় সেই নারীকে, যিনি তার কর্মের মাধ্যমে প্রতিষ্ঠা করেছেন নার্সিং একটি পেশা নয় সেবা।
আলোচনা সভা শেষে নার্সেস ও প্রতিষ্ঠাতা মিস ফ্লোরেন্স নাইটিংগেলের ২০৩ তম জন্ম বার্ষিকী উপলক্ষে মোমবাতি জ্বালিয়ে কেক কাটা হয়।

১৬৭ বার ভিউ হয়েছে
0Shares