শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে ৩ কোটি টাকা আত্মসাৎ, আজিজ কো-অপারেটিভের চেয়ারম্যান তাজুল ইসলাম কারাগারে

পঞ্চগড়ে ৩ কোটি টাকা আত্মসাৎ, আজিজ কো-অপারেটিভের চেয়ারম্যান তাজুল ইসলাম কারাগারে

পঞ্চগড়: পঞ্চগড়ে গ্রাহকের প্রায় ৩ কোটি টাকা আত্মসাতের মামলায় আজিজ কো-অপারেটিভ কমার্স এন্ড ফাইন্যান্স ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান তাজুল ইসলামকে আটক করে পঞ্চগড় জেলা কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।
মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর দুপুরে পঞ্চগড় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিসিয়াল বিচারক অর্গাম কার্জি এ রায় দেন। এর আগে ২০২১ সালে একই ব্যাংকের ব্যবস্থাপক বিধান কুমার ভৌমিক পঞ্চগড়ের বোদা বিজ্ঞ আমলী আদালত-৩ এ মামলা দায়ের করলে পুলিশের দায়ের করা পিটিশনে ঢাকার একটি কারাগার থেকে সকালে তাকে পঞ্চগড়ে আনা হয়।
আটক তাজুল ইসলাম ঢাকা ধানমন্ডি ফিয়ারী স্প্রীং এলাকার মৌলভী বদু মিয়ার ছেলে।
পুলিশ জানায়, গত বছরের ২০ সেপ্টেম্বর তাজুল ইসলামের নামে ঢাকার রমনা থানায় গ্রাহকের টাকা আত্মসাৎসহ প্রতারণার মামলা মামলা দায়ের হয়। চলতি বছরের ২৬ জুলাই আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এদিকে আজিজ কো-অপারেটিভ কমার্স এন্ড ফাইন্যান্স ব্যাংক লিমিটেডের ও সাবেক এ.সিসি.এফ ব্যাংক লিমিটেড পঞ্চগড় বোদা শাখার ব্যবস্থাপক বিধান কুমার ভোমিক ২০২১ সালের ১৭ ফেব্রুয়ারি প্রতারণার অভিযোগ তুলে পঞ্চগড়ে মামলা দায়ের করেলে পুলিশের দায়ের করা পিটিশনে মঙ্গলবার তাকে ঢাকার কারাগার থেকে পঞ্চগড়ে আনলে বিচারক আবারো কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
এদিকে এজাহার সূত্রে জানা যায়, আজিজ কো-অপারেটিভ কমার্স এন্ড ফাইন্যান্স ব্যাংক লিমিটেডের সহকারীগন সাধারণ মানুষদের সাথে সু-সম্পর্ক স্থাপন করে ব্যাংকে সাধারণ মানুষ প্রায় ৩ কোটি টাকা জমা করে।
এর মাঝে চেয়ারম্যানের নির্দেশ পূবালী ব্যাংক লিমিটেড পঞ্চগড় শাখায় ১ কোটি ৮ লাখ টাকা প্রধান কার্যালয়ে প্রেরণ করা হয়। এর পর থেকে টাকার সুদ বৃদ্ধি হতে থাকলে তা পরিশোধের জন্য ব্যবস্থাপক বিধান কুমার ভোমিক প্রধান কার্যালয়কে জানালে বিভিন্ন ব্যায় সহ টাকা ফেরত দেয়া হবেনা বলে জানায়।
এদিকে গণমাধ্যমে গ্রাহকের ৩০ কোটি টাকা আত্মসাতের বিষয়টি অবগত হয়ে সাধারণ মানুষের পক্ষে গিয়ে আদালতে চেয়ারম্যান তাজুল ইসলামকে প্রধান আসামী করে মামলা দায়ের করেন তিনি।

৬৩ বার ভিউ হয়েছে
0Shares