শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
খাগড়াছড়িতে সংঘর্ষে অর্ধশতাধিক আহত, পৌরসভায় হামলা ও মোটরসাইকেলে আগুন

খাগড়াছড়িতে সংঘর্ষে অর্ধশতাধিক আহত, পৌরসভায় হামলা ও মোটরসাইকেলে আগুন

বিটন চৌধুরী খাগড়াছড়ি প্রতিনিধি। খাগড়াছড়িতে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষ নিয়ন্ত্রণ আনতে পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছুঁড়ে। সংঘর্ষে দুই দলের অর্ধশতাধিক সাংবাদিকসহ নেতাকর্মী আহত হয়েছে।

এসময় পৌরসভায় কার্যালয় হামলা, বেশ কয়েকটি মোটরসাইল ভাংচুর ও আগুন ধরিয়ে দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, পদযাত্রা কর্মসুর্চিতে অংশগ্রহন করতে সকাল থেকে খাগড়াছড়ি শহরের শাপলা চত্বর সংলগ্ন বিএনপি দলীয় কার্যালয়ে জড়ো হতে শুরু করে বিএনপির অংঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। অন্যদিকে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা কর্মসুর্চি পালনের জন্য অওয়ামী লীগের নেতা-কর্মীরা নারকেলবাগান এলাকার দলীয় কার্যালয়ে। আওয়ামী লীগের শান্তি উন্নয়ন শোভাযাত্রা করে ভাঙ্গব্রীজ এলাকায় গেলে দুই দলের নেতা-কর্মীদের মধ্যে বাকবিতন্ড এক পর্যায়ে সংঘর্ষ জড়িয়ে পড়ে।

বিএনপির নেতাকর্মী সংঘবদ্ধ হয়ে আওয়ামী লীগের অফিসে হামলা চালালে জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক নরুল আজমসহ বেশ কয়েকজন আওয়ামী লীগের নেতাকর্মী আহত হয়। এরপর শহরে শাপলা চত্বর থেকে ভাঙ্গাব্রীজ এলাকা পর্যন্ত বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীরা সংঘর্ষ চলতে থাকে।

আহতদের সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছে। এই ঘটনায় শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। শহরে যানবাহন চলাচল ও ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ রাখেন ব্যবসায়িরা।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার বলেন, ১দফা দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে পদযাত্রা আয়োজন করে জেলা বিএনপি। এই সময় শাপলা চত্বর দলীয় কার্যালয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীরা হামলা চালায়। এতে বিএনপির অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়ে সদর হাসপাতালে চিকিৎসা চলছে।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী বলেন, বিএনপির কিছু লোকজন পৌরসভার গেইটে এসে অফিসে হামলা, মোটরসাইকেল ভাংচুর ও আগুন ধরিয়ে দেয়।

এই বিষয়ে কথা বলতে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরিফুল রহমানকে তিনবার মুটোফোনে চেষ্টা করে পাওয়া যায়নি।

১৬ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS