সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে প্রশাসনকে বৃদাঙ্গলী দেখিয়ে রাস্তার গাছ কেটেছে এক নারী ইউপি সদস্য

পঞ্চগড়ে প্রশাসনকে বৃদাঙ্গলী দেখিয়ে রাস্তার গাছ কেটেছে এক নারী ইউপি সদস্য

পঞ্চগড় : পঞ্চগড় সদর উপজেলায় প্রশাসনকে তোয়াক্কা না করে রাস্তার ফলন্ত কাঠাল গাছ কেটেছে এক নারী ইউপি সদস্য। পরে কাঠাল গাছটি জব্দ করে ইউনিয়ন পরিষদ চত্বরে রাখা হয়েছে।
রোববার (১১ জুন) সন্ধ্যায় সদর উপজেলার কামাত কাজলদিঘী ইউনিয়নের গলেহা পাড়া গ্রামের কাচা রাস্তার একটি বড় ফলযুক্ত কাঠাল গাছটি ৪/৫/৬ নং ওয়াডের মুকতুল আর্জিনা(৩৫)নামে নারী ইউপি সদস্য প্রশাসনকে বৃদাঙ্গলী দেখিয়ে গাছটি কেটে ফেলে বিক্রী করে দেয়।
স্থানীয়রা তাৎক্ষনিক কামাত কাজলদিঘী ইউনিয়নের পরিষদের চেয়ারম্যানকে কাঠাল গাছটি কাটার বিষয় জানালে চেয়ারম্যান পরিষদের গ্রাম পুলিশ ও দোফাদারকে কাঠাল গাছটি জব্দ করে সেখান থেকে এনে ইউনিয়ন পরিষদে রাখার নির্দেশ দেয়।এসময় ইউপি চেয়ারম্যান উপজেলা নির্বাহী কর্মকর্তাকে গাছ কাটার বিষয়টি অবহিত করে।
গ্রাম পুলিশ রুবেল সংবাদ প্রতিক্ষনকে জানায় আমি এবং দোফাদার দুজনে কাঠাল গাছটি চেয়ারম্যনের নির্দেশ ক্রমে জব্দ করতে গেলে সেখানে নারী ইউপি সদস্যের উপস্থিতিতে তার স্বামী মকছেদ আলী আমাদের অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে।এমনকি সেখান থেকে চলে যাওয়ার হুমকি দেয়।ওই গ্রাম পুলিশ আরো জানায় আমরা সেখান থেকে চলে আসার পরে আমি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে গাছ কাটার বিষয় জানালে তিনি জানান চেয়ারম্যান আমাকে বলেছে,আমি তহসিলদারকে বলেছি গাছটি জব্দ করে পরিষদে নিয়ে আসার নির্দেশ দিয়েছি।
এদিকে ৪/৫/৬ নং ওয়াডের নারী ইউপি সদস্য মুকতুল আর্জিনা ও তার স্বামী মকছেদ আলী সংবাদ প্রতিক্ষনকে জানায় বাড়ীর রাস্তার পাশে এই কাঠাল গাছটি আমার তাই আমি গাছটি বিক্রি করে দিয়েছি।
৪নং কামাতকাজলদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল প্রধান সংবাদ প্রতিক্ষনকে বলেন স্থানীয়রা আমাকে রাস্তার গাছ কাটার বিষয়ে জানালে আমি পরিষদের গ্রাম পুলিশ ও দোফাদারকে কাঠাল গাছটি পরিষদে আনার নির্দেশ দেই। তারা পরিষদে কাঠাল গাছটি এনে জমা রেখেছে।কাঠাল গাছটি কাটার বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছি।
এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) নারায়ণ চন্দ্র বর্মণ সংবাদ প্রতিক্ষনকে বলেন,চেয়ারম্যান ও গ্রাম পুলিশ রাস্তার গাছ কাটার বিষয়টি জানালে তাৎক্ষনিক তহশিলদারকে গাছটি পরিষদের আনার নির্দেশ দিয়েছে। এই বিষয় আইনুনাগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

৩৬৭ বার ভিউ হয়েছে
0Shares