বুধবার- ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
<span class="entry-title-primary">কুলাউড়ায় ২৪ ঘন্টার আল্টিমেটাম ব্যবসায়ী নেতৃবৃন্দের</span> <span class="entry-subtitle">বাস্তবায়ন না হলে ধর্মঘটের হুঁশিয়ারি</span>

কুলাউড়ায় ২৪ ঘন্টার আল্টিমেটাম ব্যবসায়ী নেতৃবৃন্দের বাস্তবায়ন না হলে ধর্মঘটের হুঁশিয়ারি

কুলাউড়া অফিস: মৌলভীবাজারের কুলাউড়ায় ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে ব্যবসায়ীদের চুরি যাওয়া মালামাল উদ্ধারসহ জড়িত চোরদের গ্রেপ্তার করা না হলে আগামী মঙ্গলবার শহরের ‘মিলিপ্লাজা মাকের্টের’ দোকানপাট বন্ধ করে মার্কেটের সম্মুখে অবস্থান ধর্মঘটের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

গত (১১ জুন) বিকেলে মার্কেটের অফিস কক্ষে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির আয়োজিত সংবাদ সম্মেলনে সমিতির পক্ষে এ ঘোষণা দেন সাধারণ সম্পাদক এম আতিকুর রহমান আখই। সমিতির সভাপতি বদরুজ্জামান সজলের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আতিকুর রহমান আখই বলেন, কুলাউড়ায় সাম্প্রতিককালে চুরি-ডাকাতি ব্যাপক হারে বৃদ্ধি পেয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি দিনদিন খারাপের দিকে যাচ্ছে। ব্যবসাবাণিজ্য পরিচালনাসহ শহরে বসবাস করা রীতিমত অনিরাপদ হয়ে পড়েছে। তিনি বলেন, গত ১ জুন সকাল ৯টার দিকে মিলিপ্লাজার জুনেদ টেলিকম ও আপন টেলিকম নামে দুই দোকান থেকে সম্পূর্ণ ফিল্মি কায়দায় একটি ডাকাতচক্র প্রায় ২০ লক্ষ টাকার মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায়। ঘটনার পর থেকে ডাকাতদের গ্রেপ্তার ও মালামাল দ্রুত উদ্ধারের আশ্বাস পুলিশ প্রশাসনের পক্ষ থেকে দেওয়া হয়। কিন্তু ১১ দিন অতিবাহিত হলেও দৃশ্যমান কোনো পদক্ষেপ পরিলক্ষিত হয়নি। এ ছাড়াও শহরের দক্ষিণ বাজারস্থ স্বর্ণা সুপারি আড়ৎ থেকে লক্ষাধিক টাকার সিগারেট, কয়ছর টেলিকম থেকে প্রায়  ১২ লক্ষ টাকার মোবাইল ফোন চুরিসহ সম্প্রতি পুনরায় ওই দোকান থেকে ৪টি মোবাইল ফোন নিয়ে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা একজনকে আটক করে পুলিশে দেয়। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স রোডের আর সি ভেরাইটিজ স্টোরে সকাল ১১টার দিকে একটি ডাকাতচক্র দোকানে ঢুকে নগদ প্রায় লক্ষাধিক টাকা ও মোবাইল ফোন নিয়ে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় ব্যবসায়ীসহ জনসাধারণ এক ডাকাতকে আটক করে পুলিশে দেয় এবং একজন পালিয়ে যায়। হঠাৎ করে কুলাউড়ায় চুরি-ডাকাতি ও ছিনতাই বেড়ে যাওয়ায় এবং চোর-ডাকাতদের গ্রেপ্তার ও মালামাল উদ্ধার না হওয়ায় ব্যবসায়ীরা হতাশ, ক্ষুব্ধ ও আতঙ্কিত। আখই আরও বলেন, চুরি-ডাকাতি ও ছিনতাইসহ সামগ্রিক বিষয়ে সমিতির নেতৃবৃন্দ ইতিমধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়র, উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) ও থানার ওসির সঙ্গে একাধিকবার বৈঠক করে কুলাউড়ার আইনশৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়ন, চোর-ডাকাতদের গ্রেপ্তার এবং চুরি হওয়া মালামাল দ্রুত উদ্ধারে ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে। এমতাবস্থায় আগামী ২৪ ঘন্টার মধ্যে চোর-ডাকাত ও ছিনতাইকারীদের গ্রেপ্তার এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মালামাল উদ্ধার না হলে আগামী মঙ্গলবার (১৩ জুন) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রাথমিকভাবে মিলিপ্লাজার সকল দোকানপাট বন্ধ করে মার্কেটের সামনে অবস্থান ধর্মঘট পালন করা হবে। পরবর্তীতেও শহরব্যাপী আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তিনি। সংবাদ সম্মেলনে ব্যবসায়ী সমিতির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। এ ব্যাপারে কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেক বলেন, এই চোরচক্র অনেক সক্রিয় ও কৌশলী। তারা ইতিমধ্যে সিলেট বিভাগের বিভিন্ন মার্কেটেও চুরি করেছে বলে জানা গেছে। তাদের ধরতে সিলেটসহ দেশের বিভিন্ন এলাকায় কুলাউড়া থানাপুলিশ অভিযান পরিচালনা করছে। আশাকরি শিগগিরই চোরদের গ্রেপ্তার করা যাবে।

 

 

মো: সুমন মিয়া  মৌলভীবাজার, কুলাউড়া

৯১ বার ভিউ হয়েছে
0Shares