সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ডোমারে পৌর এলাকায় টোলমুক্ত করার দাবীতে সড়ক অবরোধ

ডোমারে পৌর এলাকায় টোলমুক্ত করার দাবীতে সড়ক অবরোধ

রবিউল হক রতন, ডোমার (নীলফামারী)প্রতিনিধি: পৌরসভা এলাকাকে টোলমুক্ত করার দাবিতে ডোমারে সব ধরনের যান চলাচল বন্ধ করে দিয়েছেন রিকশা-ভ্যান ও অটো চালকেরা। শনিবার (০৩ জুন) সকালে ডোমার রেলগেটে এই অবরোধ কর্মসূচি শুরু করেন তাঁরা। সকাল থেকে কয়েকশত রিকশা-ভ্যান ও অটোরিকশার চালক অবস্থান নিয়ে সহরের প্রধান সড়কে বিক্ষোভ করছেন। দাবী আদায় না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন তারা।

টোল আদায়কারীদের হুশিয়ারী দিয়ে বক্তব্য দেন ডোমার উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ। তিনি বলেন ডোমার পৌরসভার টোল আদায়ের বিষয়টি আমরা প্রশাসনকে অবগত করেছি। যারা এই চাঁদাবাজীর সাথে জড়িত আছে তাদের মুখোশ উন্মোচন করতে হবে। জননেত্রী শেখ হাসিনার বাংলাদেশে কোনো চাঁদাবাজের ঠাঁই হবেনা। এসময় আরো বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর নেতা গোলাম কুদ্দুস আইয়ুব, সমাজসেবক নুরুজ্জামান বাবলা প্রমুখ।

এদিকে আন্দোলনকারীরা বলেন, আমরা সহরের বাইরে গেলেই পৌরসভাকে টোল দিতে হয়। সকালে গাড়ি নিয়ে খালি পকেটে বের হই, পকেটে কোনো টাকা থাকেনা তখন তাদের টোল না দিলে তারা গাড়ির চাবী নিয়ে রেখে দেন।

এব্যাপারে ডোমার পৌর প্যানেল মেয়র সেলিম রেজা বলেন, জুন থেকে জুন এক বছরের জন্যে পৌরসভা হতে ৬ লক্ষ টাকায় ইজারা দেওয়া হয়েছে। সরকারী নিয়ম অনুযায়ী অটোরিক্সা প্রতি ১৫শত টাকা ও প্রতি অটোভ্যান গাড়ী ৫শত টাকা দিয়ে বাৎসরিক লাইসেন্স করতে হবে।  রশিদ ছাড়া টাকা নেওয়ার ব্যাপারে পৌরসভা কর্তৃপক্ষের কোনভাবে সংশ্লিষ্ট নেই।

৮০ বার ভিউ হয়েছে
0Shares