মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
বিদ্যুৎ উৎপাদনের শহর আশুগঞ্জে দিনে ৬ ঘণ্টা থাকে না বিদ্যুৎ ভোগান্তির শেষনেই

বিদ্যুৎ উৎপাদনের শহর আশুগঞ্জে দিনে ৬ ঘণ্টা থাকে না বিদ্যুৎ ভোগান্তির শেষনেই

আশুগঞ্জ থেকে মোঃ ফারুক মিয়া : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে রমজান মাস তার ওপর ভয়াবহ গরমে হাঁসফাঁস। দিন ৬ ঘণ্টা বিদ্যুৎ থাকে না। এতে জনদুর্ভোগ বেড়ে গেছে। এ ছাড়া বিদ্যুৎ-সংকটে বিভিন্ন কলকারখানায় উৎপাদনও ব্যাহত হচ্ছে।বিদ্যুৎবিভ্রাটের এই ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে।

জানা যায়, বিদ্যুৎ উৎপাদনের আশুগঞ্জ শহর থেকে গ্রাম সবখানেই যাওয় আসা করছে বিদ্যুৎ সবচেয়ে দুর্ভোগ আর কষ্ট বেরেছে ।এদিকে পর্যাপ্ত বিদ্যুৎ না থাকায় কারখানা, উৎপাদন নেমে গেছে অর্ধেকে। এতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন ব্যবসায়ীরা। আর সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হচ্ছে।

আশুগঞ্জ উপজেলার হাসপাতালে ভর্তি হওয়া রোগী ওসমান এই চার দিনে এক ঘণ্টা পরপর বিদ্যুৎ চলে যাচ্ছে। হাসপাতালের বিছানায় থাকা কষ্ট, তাই হাতপাখা নিয়ে বারান্দায় দাঁড়িয়ে বাতাস করছি। খুবই কষ্ট হচ্ছে। আশুগঞ্জ উপজেলার ব্যবসায়ী আবু কাউসার বলেন, বিদ্যুৎ না থাকায় কোনো কাজই করা যাচ্ছে না। একটি কাজ অর্ধেক থাকার মাঝেই বিদ্যুৎ চলে যাচ্ছে, এতে আরও বেশি ক্ষতি হচ্ছে। কী কারণে হঠাৎ এমন বিদ্যুতের ঘাটতি দেখা গেছে এর কোনো ঘোষণা বা বার্তা দিচ্ছে না বিদ্যুৎ বিভাগ।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আশুগঞ্জ উপজেলার আবাসিক সহকারি প্রকৌশলী আবুজাফর (ভারপ্রাপ্ত) জানান, সারাদেশেই লোডশেডিং হচ্ছে। আশা করছি, দু-একদিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়েযাবে। মূলত অতিরিক্ত গরমের কারণে বিদ্যুতের চাহিদা বেড়েছে, তাই লোডশেডিং হচ্ছে।

৩৪১ বার ভিউ হয়েছে
0Shares