শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
দুর্গাপুরে আগুনে পুড়ল কৃষকের স্বপ্ন

দুর্গাপুরে আগুনে পুড়ল কৃষকের স্বপ্ন

কলি হাসান দুর্গাপুর(নেত্রকোনা) প্রতিনিধি : নিভৃত পল্লী গ্রামের কৃষক হানিফ মিয়া। গাভী পালনে দিনবদলের স্বপ্ন দেখছিলেন । এরই মধ্যে আগুনের তাÐবে সেই স্বপ্ন পুড়ে হয়েছে ছাই।

সরেজমিনে মঙ্গলবার সকালে দুর্গাপুর উপজেলার চন্ডিগড় ইউনিয়নের ফেচিয়া গ্রামে দেখা গেছে, আগুনে পুড়ে যাওয়া একটি গোয়াল ঘরের বিভৎস চিত্র। সোমবার রাত সাড়ে১২টার দিকে ওই গ্রামের মোঃ ইউনুছ আলীর ছেলে কৃষক হানিফ মিয়ার গোয়াল ঘরে অগ্নিকাÐের ঘটনা ঘটে।

জানা যায়, কৃষক হানিফ মিয়া সোমবার রাতে বাজার থেকে বাসায় ফিরে গোয়াল ঘরে ডুকে গরুদের খাবার দেয়।পরে সে রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে। এরপর রাত সাড়ে ১২ টায় ছাগলের ডাক চিৎকারের আওয়াজ শুনে ঘর থেকে বাহির হয়ে হানিফ দেখতে পায় তার গোয়ালঘরে দাউ দাউ করে আগুন জ্বলছে। মুহূর্তে আগুনের লেলিহান শিখা ঘরের চারিদিকে ছড়িয়ে পড়ে। হানিফের ডাক চিৎকারে আগুনের দৃশ্য দেখে ছুটে আসেন এলাকাবাসী। প্রায় ঘন্টাাখানিক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে স্থানীয়রা। ততক্ষনে গোয়াল ঘরে থাকা ৫ টি গরু ও ৮ টি ছাগল পুড়ে যায়।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত কৃষক হানিফ মিয়া বলেন, আমার গোয়াল ঘরে অগ্নিকাÐের ঘটনায় ৫টি গরু, ৮ টি ছাগল ও অন্যান্য জিনিসপত্র সহ ৭ লাখ টাকার ক্ষতি হয়েছে। এগুলো আমার বেঁচে থাকার একমাত্র অবলম্বন ছিলো সেগুলো আমার পুড়ে ছাই হয়ে গেলো।

এ বিষয়ে চন্ডিগড় ইউপি চেয়ারম্যান আলম সরকার জানান, বিষয়টি আমি শুনেছি। ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি উদ্ধর্তন কর্তৃপক্ষকে জানাবো।

৪৯ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS