মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পলাশবাড়ীর পল্লীতে গোয়ালঘরের আগুন থেকে মোফাজ্জল হোসেনের প্রায় অর্ধকোটি টাকা ক্ষতিসাধন

পলাশবাড়ীর পল্লীতে গোয়ালঘরের আগুন থেকে মোফাজ্জল হোসেনের প্রায় অর্ধকোটি টাকা ক্ষতিসাধন

 গাইবান্ধা প্রতিনিধি, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ৪নং বরিশাল ইউনিয়নের ডাকুনী গ্রামে গত ১৬ মার্চ বৃহস্পতিবার দিবাগতে রাতে পার্শ্ববর্তী প্রতিবেশীর গোয়ালঘরের মশা তাড়ানোর আগুন থেকে মোফাজ্জল হোসেন ও তার ছেলে মুন্নার পরিবারের প্রায় অর্ধকোটি টাকা ক্ষতিসাধন হয়েছে।
সরেজমিন এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাত ১১টা ২০ মিনিটের সময় বরিশাল ইউনিয়নের ডাকুনী গ্রামের মৃত. আব্দুর রহমানের ছেলে নুরু মিয়া তার গোয়ালঘরে মশা তাড়ানোর জন্য আগুণ দিয়ে ধোয়ার সৃষ্টি করলে আগুনের সূত্রপাত ঘটে। তাৎক্ষণিক কিছু বুঝে উঠার আগেই আগুণ ভয়াবহ ভাবে বিস্তার করে পার্শ্ববর্তী মৃত: আব্দুল গণির ছেলে মোফাজ্জল হোসেন ও তার ছেলে মাহামুদ হাসান মুন্নার বাড়ীতে আগুণ ছড়িয়ে পড়ে ১০টি আধা-পাকা বাড়ী, নগদ ৩ লাখ ৮০ হাজার টাকা, ৩ ভরি স্বর্ণ, ২০ বিঘা জমির দলিল, বিদ্যুৎ মিটার ১টি, আইডি কার্ড, সার্টিফিকেট, ধান-চাল, আসবাবপত্র, হাস-মুরগী, কাপড়-চোপড়, আমের গাছ ৫টি, আমড়ার গাছ ১টি, সহ প্রায় অর্ধ কোটি টাকা পুড়ে ছাই হয়ে যায়। নিমিশেষেই সাজানো-গোছানো সংসারের এমন অবস্থা দেখে ক্ষতিগ্রস্ত মোফাজ্জল হোসেন অসুস্থ হয়ে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।
আগুনে সর্বস্ব হারানো মোফাজ্জল হোসেন ও তার ছেলে মাহামুদ হাসান মুন্না বর্তমানে অন্যের বাড়ীতে আশ্রয় নিয়ে রাত্রিযাপন করে আসছে। এবং পরিবারের এ অবস্থায় দিশেহারা হয়ে পড়েছে। তারা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়, স্থানীয় ৩১-গাইবান্ধা-৩ আসনের মাননীয় সংসদ সদস্য, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সবার জরুরি সু-দৃষ্টি কামনা করেছেন।
এঘটনায় ক্ষতিগ্রস্ত মোফাজ্জল হোসেন পলাশবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।
২৭ বার ভিউ হয়েছে
0Shares