শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
গোবিন্দগঞ্জে স্কুল মিল্ক ফিডিং কার্যক্রমের উদ্বোধন

গোবিন্দগঞ্জে স্কুল মিল্ক ফিডিং কার্যক্রমের উদ্বোধন

গাইবান্ধা প্রতিনিধি : সরকারের প্রাণীসম্পদ ও ডেইরি উন্নয়ণ প্রকল্প (এলডিডিপি) এর আওতায় দেশের ৩শ’টি প্রাথমিক বিদ্যালয়ের সাথে গোবিন্দগঞ্জের একটি বিদ্যালয়ে স্কুল মিল্ক ফিডিং কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৯ জুন) দুপুরে কোচাশহর ইউনিয়নের ছয়ঘরিয়া সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভার পর শিশুশিক্ষার্থীদের দুধ খাইয়ে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের সূচনা করা হয়। গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেনের সভাপতিত্বে এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় গাইবান্ধা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য মনোয়ার হোসেন চৌধুরী প্রধান অতিথি এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

গোবিন্দগঞ্জ উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবু সুফিয়ান মন্ডল, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাসুদ রানা, উপজেলা প্রাণীসম্পদ অফিসার ডা: বেলাল হোসেন প্রমূখ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এ কার্যক্রমের আওতায় দেশের ৩শ’টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের আগামি এক বছর স্কুল চলাকালীন প্রতিদিন ২শ’ মিলিলিটার করে দুধ খাওয়ানো হবে। কোচাশহর ইউনিয়নের ছয়ঘরিয়া সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের দুইশ’ ৫৭ জন শিক্ষার্থী এই মিল্ক ফিডিং কার্যক্রমের আওতায় স্কুলে এলেই দুধ খেতে পারবে।

৫৩ বার ভিউ হয়েছে
0Shares