বুধবার- ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
রাজশাহীতে সাংবাদিকদের ওপর হামলার তীব্র নিন্দাও প্রতিবাদ জানাচ্ছি

রাজশাহীতে সাংবাদিকদের ওপর হামলার তীব্র নিন্দাও প্রতিবাদ জানাচ্ছি

কাজী এনায়েত উল্লাহ, রাজশাহী অফিস:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে হামলা পাল্টা হামলা হয়। সেই সংবাদ সাংবাদিকরা সংগ্রহ করেছেন এবং গণমাধ্যমেগুলো প্রচার করছেন।

কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে সত্য যে, রবিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন ঘেরাও কর্মসুচিতে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী সাংবাদিকদের ওপর পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে। এতে চ্যানেল টুয়েন্টিফোরের রিপোর্টার আবরার শাঈর ও তার সাথে থাকা ক্যামেরাম্যান জুয়েল গুরুতর আহত হয়েছেন। জুয়েলকে মেরে মাথা ফাঁটিয়ে দিয়েছে এবং হাত ভেঙ্গে দেয় ছাত্ররা। এছাড়াও দৈনিক কালেরকণ্ঠের ফটো সাংবাদিক সালাহউদ্দিনের ক্যামেরাও ভাঙচুর করা হয়েছে। এ ঘটনার ছবি তুলতে গেলে দৈনিক আজকের পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রিপন চন্দ্র রায়ের ওপর চড়াও হন শিক্ষার্থীরা। তাদের রক্ষা করতে এগিয়ে আসলে আরও কয়েকজন সাংবাদিককেও লাঞ্ছিত করেন আন্দোলনকারিরা ।

গণমাধ্যমকর্মীদের ওপর এমন বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানাচ্ছে দেশের সম্প্রচার সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন “ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার, বিজেসি”। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এমন আচরণ খুবই অনাকাঙ্খিত, দুর্ভাগ্যজনক ও নিন্দনীয় । দায়িত্বপালনরত সাংবাদিকদের ওপর হামলা কোনভাবেই গ্রহণযোগ্য হতে পারে না।

এই হামলার সাথে জড়িতদের খুঁজে বের করে শাস্তি নিশ্চিত করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইন -শৃংখলা বাহিনীর কাছে দাবী জানাচ্ছি।

৩৪ বার ভিউ হয়েছে
0Shares