রবিবার- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
রাজশাহীতে মাদক মামলায় রায় আসামীর যাবজ্জীবন কারাদণ্ড

রাজশাহীতে মাদক মামলায় রায় আসামীর যাবজ্জীবন কারাদণ্ড

কাজী এনায়েত উল্লাহ, রাজশাহী অফিস:

রাজশাহী নগরীর শহিদুল ইসলাম (৩৩) নামের এক হেরোইন ব্যবসায়ীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার দুপুর ১২টার দিকে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার সাহা এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত শহিদুল ইসলাম রাজশাহী নগরীর বোয়ালিয়া মডেল থানার রামচন্দ্রপুর খড়বোনা এলাকার বাসিন্দা। দ্রুত বিচার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু এতথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৫ অক্টোবর রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সাহাব্দীপুর এলাকায় অভিযান চালিয়ে শহিদুল ইসলামকে আটক করে র‌্যাব-৫ এর রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল। এসময় তার কাছ থেকে ৫৯০ গ্রাম হেরোইন ও একটি পিকআপ জব্দ করা হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে। সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে রোববার আদালত এ রায় ঘোষণা করেন।

আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডসহ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ছয়মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বলেন, রায় ঘোষণার সময় আসামি আদালতের কাঠগড়ায় ছিলেন। পরে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

৫৬ বার ভিউ হয়েছে
0Shares