বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
রাজাপুুরে স্কুল মাঠে রাস্তা নির্মান ও ভবন নির্মাণের সামগ্রী রাখার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

রাজাপুুরে স্কুল মাঠে রাস্তা নির্মান ও ভবন নির্মাণের সামগ্রী রাখার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরে বিদ্যালয়ের খেলার মাঠের জায়গায় রাস্তা নির্মান ও মাঠ জুড়ে নির্মান সামগ্রী রাখার প্রতিবাদে বিক্ষোভ করেছেন গালুয়া ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (৯মার্চ) দুপুরে বিদ্যালয়ের মাঠে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

 এ সময় শিক্ষার্থীদের অভিভাবক সহ স্থানীয়রা ও ক্ষোভ প্রকাশ করেছেন। গালুয়া ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থীরা জানায়, আমাদের একমাত্র খেলার মাঠ আটকে ৪৫ নং গালুয়া দূর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনগড়া ভাবে একটি রাস্তা করেছেন যে কারনে আমাদের একমাত্র খেলার মাঠ’টি ছোটো হয়ে পড়েছে।

এ ছাড়াও মাঠ জুরে দিনের পর দিন পাশর্^বর্তী ব্যক্তি মালিকানা ভবনের নির্মান সামগ্রী ফেলে রাখায় আমরা প্রায়ই আহত হই। এ সময় শিক্ষার্থীরা বিক্ষোভ করে বলেন আমরা অপ্রয়োজনীয় রাস্তা চাইনা,আমরা খেলার মাঠ চাই। গালুয়া ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.বি.এম রিয়াদুল আলম জানান, খেলার মাঠের দক্ষিণ পাশে ৪৫ নং গালুয়া দূর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক একটি রাস্তা নির্মান করায় খেলার মাঠ কিছুটা ছোটো হয়েছে। রাস্তাটি নির্মান করার সময় আমরা মৌখিক ভাবে তাকে বাঁধা দিয়ে ছিলাম, কিন্তু দুই বিদ্যালয়ের জমি একত্রে থাকায় বিষয়টি বুঝতে পারিনি।

পরবর্তীতে পরিমাপ করে দেখতে পাই আমাদের বিদ্যালয়ের জমির কিছু অংশজুরে রাস্তাটি নির্মান করা হয়েছে। পরে আমরা ম্যানেজিং কমিটির মিটিং ডাকি এবং পরবর্তীতে বিদ্যালয়ের সিমানা নির্ধারন হলে তখন রাস্তা সরিয়ে নেয়া হবে। ৪৫ নং গালুয়া দূর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মুহসিন খান জানান, যেহুতো এক সাথে দুই বিদ্যালয়ের খেলার মাঠ। তাই আমরা সমন্নয় করে আমার বিদ্যালয়ে ¯িøপ এর বরাদ্দের টাকায় রাস্তা নির্মান করেছি। রাস্তা নির্মানের সময় আমায় কেউ বাঁধা দেয়নি। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মনিবুর রহমান বলেন, আমি ৪৫নং গালুয়া দূর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করবো। এ সময় গালুয়া ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা অতি শীঘ্রই খেলার মাঠ থেকে অপ্রয়োজনীয়  রাস্তা , নির্মান সামগ্রী অপসারন করে একমাত্র খেলার মাঠটি খেলা ধুলার উপযোগী করে তোলার দাবি জানায়।

৫৯ বার ভিউ হয়েছে
0Shares