বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ভূমিহীন-গৃহহীণদের মাঝে সরকারি ঘর ও খাস জমি বন্দোবস্তের দাবীতে গোবিন্দগঞ্জে গৃহহীণ-ভূমিহীন সমাবেশ ও স্বারকলিপি প্রদান

ভূমিহীন-গৃহহীণদের মাঝে সরকারি ঘর ও খাস জমি বন্দোবস্তের দাবীতে গোবিন্দগঞ্জে গৃহহীণ-ভূমিহীন সমাবেশ ও স্বারকলিপি প্রদান

গাইবান্ধা প্রতিনিধি: ভূমিহীন গৃহহীণদের মাঝে সরকারি ঘর ও খাস জমি বন্দোবস্তের দাবীতে গাইবান্ধার গোবিন্দগঞ্জে গৃহহীণ ও ভূমিহীন সমাবেশ ও প্রধানমন্ত্রীর কাছে স্বারকলিপি প্রদান করেছেন। সোমবার দুপুরে স্থানীয় শহিদ মিনারে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ওয়ার্কার্স পাটি’র কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক ও পলিটব্যুরো সদস্য আনিছুর রহমান মল্লিক, জাতীয় কৃষক সমিতির সভাপতি মাহামুদুল হাসান মানিক ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম গোলাম।

বাংলাদেশ ওয়ার্কার্স পাটি গোবিন্দগঞ্জ শাখার সভাপতি আব্দুল মোতিন মোল্লার সভাপতিত্ব ও গাইবান্ধা জেলা যুবমৈত্রীর সভাপতি আশরাফুল ইসলামের সঞ্চালনায় স্থানীয়দের মধ্যে বক্তব্য রাখেন, গাইবান্ধা জেলা ওয়ার্কার্স পাটির সভাপতি প্রর্ণব চৌধুরী খোকন, সাধারণ সম্পাদক মিলন কান্তি সরকার, উপজেলা ওয়ার্কার্স পাটি সাধারণ সম্পাদক (ভাঃ) লূৎফর রহমান, প্রখ্যাত কৃষক নেতা জহুরুল ইসলাম, আবুল কাসেম, যুবনেতা মুকুল মিয়া প্রমূখ।

বক্তারা বলেন, বর্তমান সরকারের ১৪ দলীয় জোটের প্রধান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু কন্যা ৪ বারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনক শেখ মুজিবের শততম জন্মবার্ষিকীকে দেশের খেটে খাওয়া অবহেলিত সমাজের গৃহহীন-ভূমিহীনদের মাঝে তার সৃতি ধরে রাখতে সরকারী ঘর ও খাসজমি দেওয়া চলমান রেখেছেন। তারি ধারাবাহিকতায় এ উপজেলায় ৩ দফায় ৮৫০ জন ভূমিহীনদের হাতে প্রধানমন্ত্রীর পক্ষে স্থানীয় উপজেলা প্রশাসন খাসজমির দলিলসহ ঘরের চাবি হস্তান্তর করেছেন। কিন্তু উপজেলা প্রশাসন হাজার হাজার গৃহহীন-ভূমিহীন মানুষের অধিকার কেড়ে নিয়ে ২০২২ সালের ২১ জুলাই এ উপজেলাকে গৃহহীন-ভূমিহীন মুক্ত ঘোষনা করেন। উপজেলা প্রশাসনের এ সিদ্ধান্তের তথ্য সঠিক নয়। বক্তারা আরো বলেন, এ ঘোষনা অবিলম্বে প্রত্যাহার করে ২০১৮ সালে ওয়ার্কার্স পাটি গৃহহীন-ভূমিহীনদের জন্য খাসজমি ও ঘর চেয়ে ২৭ হাজার আবেদন জমা দিয়েছিলো তৎকালিন উপজেলা নির্বাহী অফিসারের কাছে। সেই তালিকা মোতাবেক ভূমিদূস্যদের হাত থেকে সরকারি খাস জমি উদ্ধার করে মুজিববর্ষের ঘর ও জমি গৃহহীন-ভূমিহীনদের মাঝে বন্দোবস্ত করে দিতে প্রধানমন্ত্রীর কাছে জোর দাবী জানিয়েছেন।

উক্ত সমাবেশ শেষে গৃহহীন-ভূমিহীন মানুষদের একটি বিশাল বিক্ষোভ মিছিল সহ উপজেলা প্রশাসন চত্বরে যেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তাদের অধিকার আদায়ের একটি স্বারকলিপি পৌঁছে দেওয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেনের নিকট জমা দিয়েছেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, থানার অফিসার ইনচার্জ ইজার উদ্দিন। শেষে একটি বিশাল মিছিল শহর প্রদক্ষিণ করে।

৩৩ বার ভিউ হয়েছে
0Shares