মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
মৎস্য সপ্তাহ উপলক্ষে গাইবান্ধায় সংবাদ সম্মেলন

মৎস্য সপ্তাহ উপলক্ষে গাইবান্ধায় সংবাদ সম্মেলন

গাইবান্ধা প্রতিনিধি  :  গাইবান্ধা জেলা প্রশাসন ও জেলা মৎস্য দপ্তরের আয়োজনে গতকাল শনিবার জেলা মৎস্য অফিস কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশ নেন। সংবাদ সম্মেলনে জেলা মৎস্য কর্মকর্তা মো. ফয়সাল আজম সপ্তাহব্যাপী এই কর্মসূচির বিস্তারিত সাংবাদিকদের সামনে তুলে ধরেন। সাংবাদিক সম্মেলনে গাইবান্ধা জেলা মৎস্য বিভাগের আওতায় আধুনিক পদ্ধতিতে মাছ চাষের বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হয়।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. ওয়াহেদুজ্জামান, নাইমুল হাসান নান্নু, মো. সাজু মিয়া, সত্যনাথ দাস, শিপন মিয়া প্রমুখ। কর্মসূচির মধ্যে রয়েছে আজ রোববার জেলা শহরে বর্ণাঢ্য র‌্যালী, উদ্বোধনী অনুষ্ঠান এবং মৎস্য অবমুক্তকরণ রয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। আগামী ২৯ জুলাই পর্যন্ত পোনা মাছ অবমুক্তকরণ, আলোচনা সভা এবং প্রচার প্রচারণা অব্যাহত থাকবে।

সম্মেলনে জানানো হয়, গাইবান্ধা জেলায় ৩৫ হাজার ৭৬০ মে. টন মাছ উৎপাদন হয়। অথচ চাহিদা রয়েছে ৪৮ হাজার ৬৩১ মে. টন। ঘাটতি ১২ হাজার ৮৭১ মে. টন মাছ পূরণ করার জন্য মৎস্য চাষীদের মধ্যে উৎসাহের সৃষ্টি করা হচ্ছে।

২০ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS