বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
দুর্গাপুরে প্রাণি সম্পদ মেলা ও প্রদর্শনীর উদ্বোধন

দুর্গাপুরে প্রাণি সম্পদ মেলা ও প্রদর্শনীর উদ্বোধন

কলিহাসান,দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি: পশুপ্রাণি পালনে সফলতা বেকারত্ব দূরীকরণের লক্ষ্যে দুর্গাপুর উপজেলা প্রাণি সম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৫ জুন) সকাল ১০টায় এমকেসিএম স্কুল মাঠে এ মেলা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। উপজেলা প্রাণি সম্পদ প্রদর্শনী মেলার ফিতা কেটে উদ্বোধন করেণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর মেয়র আব্দুস ছালাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও)রাজীব উল আহসান সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র আলহাজ¦ মাওলানা আব্দুস ছালাম,উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওসমান গণি তালুকদার, উপজেলা প্রেসক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা শিমু দাস ,ভেটেরিনারী সার্জন ডা. শিলা দাস, একাডেমিক সুপারভাইজার নাসির উদ্দিন, দুর্গাপুর সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক কলি হাসান ওয়ালী প্রমূখ।

এসময় স্বাগত বক্তব্যে প্রাণি সম্পদ কর্মকর্তা শিমু দাস বলেন, দেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। দেশে প্রাণী সম্পদ পালনের মাধ্যমে বেকারত্ব দূরীকরণের যুবকরা অর্থনীতিতে ভূমিকা রেখে চলছে।

তিনি আরো বলেন, দেশকে এগিয়ে নিতে বেকাররা গাভী, ষাড় পালনের মাধ্যমে বেকারত্ব সমস্যা দূরীকরণ করা সম্ভব, যারা বেকার এদিক সেদিক ঘোরাফেরা করেন তারা গবাদিপশু পাখি পালনে এগিয়ে আসলে আমরা আপনাদের সহযোগিতা করব। আপনারা পশু পাখি পালন করে সফলতা অর্জন করতে পারেন। প্রাণী পালন করে দুধ, মাংস বিক্রি করে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করা সম্ভব।

উপস্থিত খামারিদের মধ্যে থেকে বক্তব্য রাখেন রফিকুল ইসলাম। দিনব্যাপী প্রদর্শনীতে মোট ৫০টি স্টল অংশগ্রহণ করেন। এ সময় দেশি-বিদেশি বিভিন্ন প্রকার পাখি, ষাড় গরু, গাভি গরু,ছাগল, ভেড়া, হাঁস-মুরগি, কবুতর প্রদর্শন করা হয়। ৫টি ক্যাটাগরিতে শ্রেষ্টদের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয়।

১৩ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS