বুধবার- ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
মানুষের জানমালের নিরাপত্তায় কঠোর থাকবে দামুড়হুদা থানা পুলিশ: ওসি ফেরদৌস ওয়াহিদ

মানুষের জানমালের নিরাপত্তায় কঠোর থাকবে দামুড়হুদা থানা পুলিশ: ওসি ফেরদৌস ওয়াহিদ

শিমুল রেজা: মাদকসেবী, সন্ত্রাসী, ভূমিদস্যু, ইভটিজিং, বখাটে ও কিশোর গ্যাংয়ের নিকট মূর্তিমান আতঙ্কের হয়ে উঠেছেন দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলিশ অফিসার ওসি মোঃ ফেরদৌস ওয়াহিদ। তিনি থানায় যোগদানের পর থেকে একের পর এক চিহ্নিত মাদকসেবী ও তালিকাভুক্ত অপরাধীদের গ্রেফতারে দেখিয়েছেন সাফল্য। আর যার কারণে মডেল থানা এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতি সর্বদাই স্বাভাবিক রয়েছে।

খোঁজ নিয়ে দেখা যায়, দামুড়হুদা মডেল থানা এলাকায় কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটার প্রায় ২৪ ঘণ্টার মধ্যেই সকল আসামিসহ অপরাধের সঙ্গে সংশ্লিষ্ট আলামত উদ্ধারের অনেকগুলো ঘটনা রয়েছে। সম্প্রতি কালে ডাকাতি হওয়া মালামালসহ আসামিদের আটকের ঘটনা রয়েছে বেশ কয়েকটি। এছাড়াও মানবিক সকল কাজ নিরলসভাবে পালন করেছেন। এই থানায় তিনি যোগদানের পর অনেক সময় তো অপরাধীরা অপরাধ সংগঠনের প্রস্তুতির পূর্ব মূহুর্তেই হাতেনাতে আটক হয়েছেন (ওসি) মো. ফেরদৌস ওয়াহিদ এর দূরদর্শিতায়।

চুয়াডাঙ্গা জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব আব্দুল্লাহ্ আল-মামুন এর দিক নির্দেশনায় প্রতিনিয়ত চুয়াডাঙ্গা জেলার প্রতিটি থানা এলাকায় মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালিত হচ্ছে, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান ও দামুড়হুদা মডেল থানার (ওসি) মো. ফেরদৌস ওয়াহিদ যৌথ প্রচেষ্টায় এবং সার্বিক দিক নির্দেশনায় বিভিন্ন সময়ে হারানো বা চুরি হয়ে যাওয়া মোবাইল ফোন দামুড়হুদা মডেল থানা পুলিশ শতাধিক মোবাইল ফোন উদ্ধার পূর্বক প্রকৃত মালিকদের নিকট হস্তান্তর করেছেন। আর এই হারিয়ে যাওয়া মোবাইল ফোনগুলো ফেরত পেয়ে ব্যাপক খুশি হয়েছে প্রকৃত মালিকেরা।

এছাড়াও তিনি যোগদানের পরেই থানা এলাকাতে দালাল-বাটপারদের বিচরনে নিষেধাজ্ঞা জারি করেন। ফলে পুলিশের প্রতি বিরূপ ধারণা থেকে বেড়িয়ে এখন সাধারণ মানুষ তাদের সকল সমস্যায় নির্ভয়ে থানায় আসেন এবং (ওসি) মো. ফেরদৌস ওয়াহিদের সঙ্গে সরাসরি কথা বলেন। ২০২২ সালের জানুয়ারি ও ফেব্রুয়ারি দামুড়হুদা মডেল থানার আইন শৃঙ্খলা রক্ষায় বিশেষ অবদান, মামলা তদন্ত, মাদক উদ্ধার ও গ্রেফতারি পরোয়ানাসহ পুলিশের যাবতীয় কাজে চৌকস দক্ষতা অর্জন করায় চুয়াডাঙ্গা জেলায় শ্রেষ্ঠ ওসি হিসেবে পেয়েছেন সম্মাননা। দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফেরদৌস ওয়াহিদের সঙ্গে একান্ত আলাপচারিতায় তিনি বলেন, মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী, ভুমিদস্যু, ইভটিজার এরা সমাজ ও দেশের শত্রু। অপরাধীদের প্রতি কোনো প্রকার নমনিয়তা আমার নেই।

তারা যত শক্তিশালী হোক না কেনো আইনের আওতায় এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবেই। পুলিশ হচ্ছে জনগণের সেবক। আমাদের কাজ নিরলস ভাবে জনগণের সেবা প্রদান করা। সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ পুলিশ এখন আগের চাইতে বর্তমানে অনেক বেশি দক্ষতা এবং দ্রুততার সঙ্গে কাজ করছে। তিনি আরও বলেন, দামুড়হুদা মডেল থানা এলাকাকে অপরাধ ও মাদকমুক্ত রাখতে সকলের সম্মিলিত চেষ্টা থাকতে হবে। এই এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি সুন্দর এবং স্বাভাবিক রাখতে স্থানীয় রাজনৈতিক নেত্রীবৃন্দ, সমাজকর্মী, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সহযোগিতা সব সময় আমাদের কাম্য উল্লেখ্য, ২০২১ সালের ২২ সেপ্টেম্বর দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে মো. ফেরদৌস ওয়াহিদ যোগদান করেন। ইতিপূর্বে তিনি দেশের বিভিন্ন জেলায় পুলিশ কর্মকর্তা হিসেবে অত্যন্ত নিষ্ঠা ও সুনামের সঙ্গে তার ওপর অর্পিত দায়িত্বভার পালন করেছেন

১১৪ বার ভিউ হয়েছে
0Shares