বুধবার- ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
দর্শনায় দুদিন ব্যাপি শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে মতবিনিময় সভা

দর্শনায় দুদিন ব্যাপি শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে মতবিনিময় সভা

উনত রাষ্ট্রের অভিষ্ঠ লক্ষ্য পৌছাতে শিক্ষার কোন বিকল্প নেই” এই স্লােগানকে সামনে রেখে দুদিন ব্যাপি দর্শনায় প্রাথমিক শিক্ষক -শিক্ষিকাদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে। এ সভায় চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজলার (সদর উপজলার) আংশিক নির্বাচনি এলাকা ও সকল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৯ শত শিক্ষকদের নিয়ে চুয়াডাঙ্গা ২ আসনের এমপির আয়ােজনে ,দামুড়হুদা উপজলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবুর সার্বিক সহযাগিতায় দর্শনা অডিটারিয়াম প্রাঙ্গনে শিক্ষক-শিক্ষিকামন্ডলীর মধ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে মতবিনিময়সভা অনুষ্টিত হয়। এ মতবিনিময় সভায় দামুড়হুদা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাকি সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা ২ আসনের মাননীয় সংসদ সদস্য হাজী মোঃ আলী আজগার টগর। এসময় তার বক্তব্য বলেন, বর্তমান সরকার শিক্ষক শিক্ষিকাদের বেতন ভাতাসহ নানা ধরনের সুযোগ করে দিয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু একটি স্বপ্ন দেখেছিলেন একটি নিরক্ষর মুক্ত সোনার বাংলাদেশ।তারই সুযোগ্য কন্যা তার রেখে যাওয়া স্বপ্ন গুলো পৃরন করার জন্য দেশের মানুষের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

আগে গ্রাম অন্ঝলে ছাত্র ছাত্রীরা স্কুলে যেতো না। এখন সরকার প্রত্যেক ছেলে মেয়েদের প্রতিমাসে কিছু টাকা দিচ্ছে।তাই আসুন আগামীতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে দেশকে উন্নত রাষ্ট হিসাবে গড়ে তুলি। তিনি আরও বলেন, শুধুমাত্র জিপিএ-৫ অর্জন করলেই একজন শিক্ষার্থী ভালা ছাত্র হয়ে যাবে আমরা এটা মনে করিনা। আমাদর লক্ষ্যে শিক্ষার গুণগত মান উন্নয়ন করা। যাতে শিক্ষার্থীরা সমাপনী পরীক্ষায় পাশ করার পর উচ মাধ্যমিক ভর্তি হয় সেখানে পড়ালেখায় পূর্বের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। আরও লক্ষ্য রাখতে হবে আপনাদের পড়ালেখার পাশাপাশি খেলাধূলা, জাতীয় দিবসগুলা যথাযথ ভাবে পালন, অভিভাবক এবং মায়েদের সাথে নিয়মিত মতবিনিময়, দুর্বল শিক্ষার্থীদর প্রতি বিশেষ নজরদারী আপনাদেরকে গুরুত্বসহকারে দেখাশােনা করতে হবে।

বিশষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান ও দামুড়হুদা উপজেলা, আ.লীগের সভাপতি মাহফুজুর রহমান মনজু বলেন, শিক্ষার্থীদের যােগ্য মানুষ হিসাবে গড়ে তুলতে হলে বিশেষ করে প্রাথমিক শিক্ষকদেরকে অবশ্যই সচেতন হতে হবে। তাদের সুন্দর ভবিষ্যতের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক এবং অভিভাবকদর একযােগে কাজ করতে হবে। এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার প্রকাশক ও সম্পাদক সরদার আলামিন, সহকারী পুলিশ সুপার মুনা বিশ্বাস, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দর্শনা পৌর আ,লীগর সাধারণ সম্পাদক আলী মুনছুর বাবু, দর্শনা থানার অফিসার ইসচার্জ এ এইচ লুৎফুল কবীর, দামুড়হুদা উপজলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার নাসির উদ্দীন, নুরু ইসলাম, শাহারিয়ার কবির।

শিক্ষকদর মধ্যে থেক দিকনির্দেশনা মুলক বক্তব্য রাখেন, দর্শনা পুর্ব রামনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুণ অর রশিদ, দর্শনা কাস্টামস সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলেনা পারভীন। পরিশেষে প্রধান অতিথি এ মতবিনিময় সমাবেশের আলাচনা সভায় শিক্ষকদের মধ্যে থেকে যেসব সূচিন্তিত মতামত, পরামর্শ ও দিক-নির্দশনা ও সরকারের শিক্ষার মান সমূহসহ উন্নয়নের চিত্র তুলে ধরেন।অনুষ্টানটি সার্বিক পরিচালনা করেন দর্শনা নাগরিক কমিটির সদস্য সচিব গোলাম ফারুক আরিফ।

১৪৯ বার ভিউ হয়েছে
0Shares