মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সরকারি চাকুরি দেওয়ার নামে কোটি কোটি টাকা আত্মসাৎ করায় দুই প্রতারক আটক

সরকারি চাকুরি দেওয়ার নামে কোটি কোটি টাকা আত্মসাৎ করায় দুই প্রতারক আটক

কাজী এনায়েত উল্লাহঃ সেনাবাহিনীসহ বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া দুই প্রতারককে আটক করেছে চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বুধবার (২৫ মে) রাত সাড়ে ১২টার দিকে চুয়াডাঙ্গা শহরের মুক্তিপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে উদ্ধার করা হয় ১৮ লাখ নগদ টাকা।

আটককৃত রাশেদুজ্জামান ওরফে শান্ত (৩৫) আলমডাঙ্গার জেহালা ইউনিয়নের গড়চাপড়া গ্রামের মৃদুল হোসেনের ছেলে এবং বিল্লাল হোসেন (৩০) সদরের পদ্মবিলা ইউনিয়নের পিরোজখালী গ্রামের নুর ইসলামের ছেলে।

ডিবি পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে এনএসআই, সেনাবাহিনীসহ বিভিন্ন সরকারি সংস্থার বড় কর্মকর্তা পরিচয় দিয়ে চাকরির নামে প্রতারণা করে আসছিল রাশেদুজ্জামান ওরফে শান্ত। সম্প্রতি এনএসআইতে জুনিয়র ফিল্ড অফিসার পদে নিয়োগ দেয়া হলে, তিনি নিয়োগ বিজ্ঞপ্তিকে পুঁজি করে প্রতরণার জাল ছড়ায় শান্ত। প্রতিজনকে চাকুরি দেওয়ার আশ্বাসে হাতিয়ে নেয় লক্ষ লক্ষ টাকা। এমন প্রতারণার ব্যাপারে একটি লিখিত এজাহার দায়ের করেন আলমডাঙ্গার কাবিল নগরের জলিল বিশ্বাসের ছেলে আব্দুল লতিফ। তার অভিযোগের সূত্র ধরে অভিযানে নামে জেলা গোয়েন্দা পুলিশে। পরে তাকে খুঁজতে অভিযান চালানো হয় শহরের মুক্তিপাড়া এলাকায়। ওই এলাকায় শান্তর কেনা একটি ৪ তলা বাড়ি থেকে তাকে আটক করা হয়। আটকের পর তার দেয়া স্বীকারোক্তিতে ঘরের বিভিন্ন স্থান থেকে উদ্ধার করা হয় ১৮ লাখ ১৫ হাজার নগদ টাকা। পরে আটক করা হয় তার সহযোগী কাঠ মিস্ত্রি বিল্লালকে।

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি ডিবি) মাহাব্বুর রহমান বলেন, আটকের পর তার বিরুদ্ধে আরও তথ্য আসছে। প্রাথমিক তথ্যে বলা যেতে পারে, সরকারি চাকুরি দেওয়ার নাম করে রাশেদুজ্জামান শান্ত প্রায় অর্ধকোটি টাকার মালিক হয়েছেন।

শান্ত আগে বিজিবি’র বাবুর্চি হিসেবে কাজ করতেন বলে জানান ওসি মাহাব্বুর রহমান।

৮৯ বার ভিউ হয়েছে
0Shares