শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তানোরে ভূমি কর্তা ও দালালদের ভ্রমন বিলাস

তানোরে ভূমি কর্তা ও দালালদের ভ্রমন বিলাস

তানোর প্রতিনিধি: বিশ্বব্যাপী মন্দা, বাদ নেই বাংলাদেশও, অর্থনৈতিক খাদ্য, জালানী সংকট মোকাবিলায় অফিস সময় কমানো শিক্ষা প্রতিষ্ঠান শনিবারে ছুটি সহ নানা পরিকল্পনা গ্রহন করা হয়। এমনকি আওয়ামীলীগ সম্মেলন একদিনেই শেষ করা হয় মন্দার কথা বিবেচনায়। এতকিছুর মধ্যে রাজশাহীর তানোরে ভূমি কর্মকর্তা কর্মচারী ও চিহ্নিত দালালদের নিয়ে ৪ দিনের ভ্রমন বিলাসে মেতে উঠেছে। আবার সেই সব ছবি ফেসবুকে পোষ্ট করা হচ্ছে। এতে করে দালাল কর্তাদের এমন ভ্রমন বিলাসের খবরে হইচৈই পড়ে গেছে। সেই সাথে ভ্রমনের অর্থের উৎস নিয়েও উঠেছে নানা প্রশ্ন। এরি মধ্যে কেউকেউ বলছেন বিভিন্ন জায়গায় কৃষি জমিতে পুকুর খনন করতে দিয়ে মোটা টাকা, নচেৎ দালাল মুহুরী আলআমিনকে কালিগঞ্জ হাটের কোটি টাকার  জায়গায় মার্কেট করতে দিয়েই নেওয়া হয়েছে মোটা টাকা, না হয় গত ৩০ নভেম্বর বিচারাধীন দামি জায়গায় প্রতারনার মাধ্যমে মাদারিপুর গ্রামের পাইলটকে চেক দিয়ে নেওয়া হয়েছে মোটা অংকের টাকা। ফলে কর্মকর্তা কর্মচারীদের সাথে দালালদের সফরে চরম বিব্রত উর্ধ্বতন কর্তৃপক্ষ।
জানা গেছে, চলতি মাসের ২২ ডিসেম্বর বৃহস্পতিবার রাতে উপজেলা ভুমি ও তহসিল অফিসের কর্মকর্তা কর্মচারী ও চিহ্নিত ভূমি দালালরা কক্সবাজার সেন্টমার্টিনসহ বিভিন্ন স্থানে আলিশান বাস মাইক্রোবাস নিয়ে ভ্রমনে যান। সেখানে গিয়ে বিভিন্ন ভাবে ছবি ফেসবুকে পোষ্ট করেন। সাথে সাথে নেট দুনিয়ায় ভাইরাল হয়ে পড়ে। ভূমি দালাল ইয়াকুব তার আইডিতে লিখেন এখন উখিয়ায়, সমুদ্র সৈকতেরও ছবি পোষ্ট করেন। তিনি জানান শুধু তানোর উপজেলার না পুঠিয়াসহ জেলার বিভিন্ন উপজেলা থেকে ভূমি অফিসের কর্মকর্তা কর্মচারী ও আমরা যারা ভূমি অফিসে কাজ করি তারাও এসেছে সফরে। এটা বার্ষিক ভোজ ও আনন্দ উৎসব।
তানোর সদর ভূমি অফিসের তহসীল দার লুৎফর রহমান জানান, বড়দিনের জন্য ছুটি, যার কারনে বার্ষিক ভোজ ও সফরে যাওয়া হয়েছে। আপনাদের সাথে ভূমি দালালরা কেন আর সফরের অর্থের উৎসের বিষয়ে জানতে চাইলে তেমন মন্তব্য না করে বলেন আজ বাড়ির উদ্দেশ্যে রওনা দিব বলে এড়িয়ে যান।
৬৫ বার ভিউ হয়েছে
0Shares