মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে হয়রানী,ইভটিজিং,শ্লীলতাহানীর অভিযোগ

পঞ্চগড়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে হয়রানী,ইভটিজিং,শ্লীলতাহানীর অভিযোগ

পঞ্চগড় : পঞ্চগড়ের বোদা উপজেলায় এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে হয়রানী,ইভটিজিং,শ্লীলতাহানীর চেষ্টা অভিযোগে জেলা প্রশাসক,ইউএনও উপজেলা পরিষদ চেযারম্যান ও শিক্ষা অফিসসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন উৎকুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৬ জন শিক্ষক।
ঘটনাটি ঘটেছে জেলার বোদা উপজেলা কাজলদিঘী কালিয়াগঞ্জ ইউনিয়নের উৎকুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে।
লিখিত অভিযোগে জানা যায়,বিদ্যালয়ে যোগদানের পর ওই স্কুলের প্রধান শিক্ষক আজিজুর রহমান (বুল)ু বিভিন্ন কাজে অ-কাজে ঝামেলা করতে থাকেন শিক্ষদের সেিথ, এমনকি কথায় কথায় অশ্লীল ভাষা ব্যবহার করে থাকেন।,
এদিকে সুযোগ বুঝে মহিলা শিক্ষকদের ডেকে নিয়ে শরীরে হাত দেয়ার চেষ্টা করেন। অনেকে প্রথম দিকে বিষয়টি নিয়ে কিছুনা বললেও আস্তে আস্তে তাঁর খারাপ আচরণ বাড়তে থাকে।
এ বিষয়টি অন্য শিক্ষকদের সাথে আলাপ আলোচনা হলে তাঁরাও একই কথা বলেন। মহিলা শিক্ষকরা সাবধান করে দেয়ার পরেও সংশোধন না হলে বিষয়টি ম্যানেজিং কমিটিকে জানালে তাঁরা উর্দ্ধতন কর্মকর্তাকে জানানোর পরামর্শ দেন।
বিদ্যালয়ের শিক্ষকেরা জানান, আমরা যে অভিযোগ করেছি তা পুরো সত্য। আমরা এ কর্মকান্ড সইতে না পেরে এই অভিযোগ করি। আমরা চাই এই প্রধান শিক্ষকের দৃষ্টান্ত মুলক শাস্তি হউক। যেন কেউ শিক্ষা প্রতিষ্টানে এমন কাজ করতে না পারে ।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা(ভারপ্রাপ্ত) আনোয়ার সাদাত জানান,অভিযোগ পেয়েছি। সহকারী শিক্ষা কর্মকর্তাকে খোঁজ নেয়ার দ্বায়িত্ব দেওয়া হয়েছে। আগামী সপ্তাহে বিস্তারিত জানা যাবে।
বোদা উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মেনহাজুল ইসলাম জানান, আগামী মঙ্গলবার তদন্ত করা হবে। তদন্তের সত্যতা মিললে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
উপরোক্ত বিষয়ে প্রধান শিক্ষক আজিজুর রহমান (বুলু) জানান, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা। আমাদের মধ্যে ভুল বুঝাবুঝি রয়েছে। আসা করছি আগামীকাল সেটি সমাধান হবে।
বোদা উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, জানান, অভিযোগ পেয়েছি শিক্ষা অফিসারকে কঠোর ভাবে দেখার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। তদন্ত প্রতিবেদন জমা হলে তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

১৬৮ বার ভিউ হয়েছে
0Shares