রবিবার- ৩০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
মাদারীপুরে সাম্প্রদায়িক সহিংসতা বন্ধের দাবীতে গণঅনশন

মাদারীপুরে সাম্প্রদায়িক সহিংসতা বন্ধের দাবীতে গণঅনশন

জাহিদ হাসান,মাদারীপুর প্রতিনিধি: সাম্প্রদায়িক সহিংসতা বন্ধসহ সরকারী দলের নির্বাচনী প্রতিশ্রæতি বাস্তবায়নের দাবীতে সকাল-সন্ধ্যা গণঅনশন করছে হিন্দু-বোদ্ধা-খ্রিস্টান ঐক্য পরিষদ। শনিবার সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মাদারীপুর পৌরশহরের শহীদ কানন চত্ত¦রে এ গণঅনশন করা হয়।

ধমীয় রাষ্ট্র নয়, ধর্মনিরপেক্ষ রাষ্ট্র চাই’ এই শ্লোগানকে সামনে রেখে দীর্ঘ দিন ধরে আন্দোলন করে আসছে হিন্দু বোদ্ধা খ্রিস্টান ঐক্য পরিষদ। এছাড়া সাম্প্রদায়িক বিভিন্ন সহিংসতায় নানা শ্রেণী পেশার মানুষ হত্যা করা হচ্ছে। ফলে ন্যায় বিচার ও মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। এসব দাবীতে গণঅনশন করছে সংগঠনটি। এতে রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিবর্গ অংশগ্রহণ করে। হিন্দু-বোদ্ধা-খ্রিস্টান ঐক্য পরিষদ মাদারীপুর জেলা শাখার উদ্যোগে গণঅনশনে বক্তব্য রাখেন জেলা শাখার সাধারণ সম্পাদক শ্যামক কুমার দে, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রাণতোষ মÐল, সহ-সভাপতি বিমল চন্দ্র বাড়ৈ, অনুভব সমবয় সমিতিরি সভাপতি অধ্যাপক হিতেন চন্দ্র মÐল, সাবেক ইউপি চেয়ারম্যান বিভূতিভূষণ বাড়ৈ প্রমুখ। এসময় মাদারীপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খলিলুরর হমান খান তাদের সাথে একমত পোষণ করে। সন্ধ্যা ৬টায় গণঅনশণ শেষ হবে।

এব্যাপারে হিন্দু-বোদ্ধা-খ্রিস্টান ঐক্য পরিষদ মাদারীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক শ্যামক কুমার দে জানান, ‘২০১৮ সালে সরকার নির্বাচনী ইসতেহারে সকল ধর্মের সমান অধিকারের কথা বলা হয়েছে। কিন্তু মাঝে মাঝেই ছোট ধর্মের উপর হামলা-মামলা দিয়ে হয়রানি করা হয়। এতে মানবাধিকার লঙ্ঘিত হয়। তাই এসব বন্ধের দাবীতে আমাদের গণঅনশণ করা হচ্ছে। আগামীতে আরো বড় পরিষরে আন্দোলন করা হবে।’

২৭ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS