শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
জলঢাকায় গণঅনশন কর্মসুচি 

জলঢাকায় গণঅনশন কর্মসুচি 

আনোয়ার হোসেন,জলঢাকা প্রতিনিধিঃ  ‘ধর্মীয় রাষ্ট্র নয় ধর্মনিরপেক্ষ রাষ্ট্র চাই, ধর্ম যার যার রাষ্ট্র সবার’ এই শ্লোগান কে সামনে রেখে  নীলফামারীর জলঢাকা উপজেলায় সকাল সন্ধা গণঅনশন কর্মসূচী পালিত হয়েছে।
শনিবার (২২ অক্টোবর) সকালে উপজেলা হিন্দু বৌদ্ধ ও খ্রীস্টান ঐক্য পরিষদের উদ্দোগে পৌরসভার জিরোপয়েন্ট মোড়ে সংগঠনের সভাপতি লিটন কর্মকারের সভাপতিত্বে এই গণঅনশন কর্মসুচি পালন করা হয়। এসময় গণঅনশনে একাত্মতা প্রকাশ করেন পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবলু, সাবেক এমপি, উপজেলা আ’লীগের সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা ও ঘাতক দালাল নির্মুল কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফফার।
এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ  হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের জেলার যুগ্ম সম্পাদক প্রভাষক অবিনাশ রায়, উপজেলা পুজা উদযাপন পরিষদের আহবায়ক জ্যোতিশ চন্দ্র রায়,বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সহ সভাপতি নালবাবু রায়, প্রভাষক গনেশ চন্দ্র রায়,যুগ্ন সাধারণ সম্পাদক রনজিৎ রায়,ঐক্য ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক বিকাশ রায় প্রমূখ। বক্তারা তাদের বক্তব্যে সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, বৈষম্য বিলোপ আইন প্রণয়ন, দেবোত্তর সম্পত্তি সংরক্ষণ আইন প্রণয়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন যথাযথ বাস্তবায়ন, পার্বত্য শান্তিচুক্তি ও পার্বত্য ভূমি কমিশন আইনের যথাযথ বাস্তবায়ন ও সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠনের দাবি করেন। ‌
২৬ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS