শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
মাদারীপুরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে আওয়ামীলীগ প্রার্থীর মনোনয়নপত্র জমা দেওয়ার অভিযোগ

মাদারীপুরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে আওয়ামীলীগ প্রার্থীর মনোনয়নপত্র জমা দেওয়ার অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য প্রার্থী আব্দুস সোবহান গোলাপের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে মনোনয়নপত্র জমা দেওয়ার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে বাদ্যযন্ত্র বাজিয়ে কয়েক হাজার নেতাকর্মী নিয়ে উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার দাসের কাছে মনোনয়নপত্র জমা দেন। এ সময় দলীয় সমর্থকেরা তার পক্ষে বিভিন্ন ধরনের ¯েøাগান দেন। প্রার্থীর সঙ্গে পাঁচজনের বেশি নেতাকর্মীর না যাওয়ার নির্দেশনা সত্তে¡ও মিছিল নিয়ে আওয়ামী লীগের প্রার্থী আবদুস সোবহান গোলাপ রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এসময় উপজেলার প্রধান সড়কে যানজট সৃষ্টি হয়। স্থানীয়দের দাবী এটা দৃশ্যত বড় ধরনের আচরণবিধি লঙ্ঘন।

নির্বাচন কমিশনের জাতীয় সংসদ নির্বাচণ আচরণ বিধিমালা অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের সময় কোনো প্রকার মিছিল কিংবা শোডাউন করা যাবে না। সেখানে নেতাকর্মীরা ঢাল ঢোল বাদ্যযন্ত্র বাজিয়ে হাজার হাজার নেতাকর্মী নিয়ে রিটার্নিং কর্মকর্তা রুমে প্রবেশ করেন। এ নিয়ে আলোচনা সমালোচনার ঝড় সৃষ্টি হয়েছে।

স্থানীয় এবং প্রত্যক্ষদর্শীরা জানান, বাদ্যযন্ত্র বাজিয়ে তিনি কয়েক হাজার নেতাকর্মী নিয়ে মনোনয়নপত্র জমা দেন। যেখানে রিটানিং কর্মকর্তার কাছে পাঁচ জনের বেশি লোক প্রবেশ করা যায় না সেখানে তিনি অনেক লোক নিয়ে রিটানিং কর্মকর্তার রুমে প্রবেশ করেছে এবং নির্বাচন কার্যালয়ের সামনে হাজার হাজার নেতাকর্মীরা তার জন্য ¯েøাগান দিয়েছেন। এসময় উপজেলা সদরের প্রধাণ সড়কে যানজট সৃষ্টি হয়।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও স্বতস্ত্র প্রার্থী তাহমিনা বেগম বলেন, বিষয়টি নির্বাচন কমিশনের দেখা উচিত। উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার দাস বলেন, আচারনবিধি মেনে চলার ব্যপারে সচেষ্ট রয়েছি। আমি ৫ জন ব্যতিত অন্যদের বের হয়ে যাওয়ার অনুরোধ করেছিলাম। আচারনবিধি লঙ্ঘনের ব্যপারে আওয়ামীলীগ প্রার্থী আব্দুস সোবাহান গোলাপ কোন মন্তব্য করতে রাজি হননি।

১১৮ বার ভিউ হয়েছে
0Shares