শনিবার- ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
পার্বতীপুরে ৩৯ বছরের চাকুরী জীবন শেষে সংবর্ধনা সভায় সহকর্মীদের কাঁদিয়ে বিদায় নিলেন ট্রেন চালক সরওয়ার্দী

পার্বতীপুরে ৩৯ বছরের চাকুরী জীবন শেষে সংবর্ধনা সভায় সহকর্মীদের কাঁদিয়ে বিদায় নিলেন ট্রেন চালক সরওয়ার্দী

সোহেল সানী, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : চাকুরী জীবনের শেষ কর্মদিবস শেষে অতীত জীবনের নানা স্মৃতি কথা স্মরন করে কথা বলতে গিয়ে অঝোরে কাঁদলেন, সঙ্গে সহকর্মী, নিকট আত্মীয় ও অন্যদেরও কাঁদালেন পার্বতীপুরে কর্মরত বাংলাদেশ রেলওয়ের গ্রেড-১ লোকো মাষ্টার মো: সরওয়ার্দী (৫৯)। ট্রেন চালক (লোকো মাষ্টার) হিসেবে তাঁর চাকুরী জীবনের ৩৯ বছর শেষ করে আজ রবিবার তিনি অবসর উত্তর ছুটিতে যান। তবে এদিনও তিনি চিলাহাটী থেকে খুলনাগামী আন্ত:নগর রুপসা এক্সপ্রেস ট্রেনে শেষ দিনের মত লোকো-মাষ্টারের দায়িত্ব পালন করেছেন। ট্রেন চালক মো: সরওয়ার্দী ১৯৮৩ সালে ১১ ডিসেম্বর রেল বিভাগে চালক (লোকো-মাষ্টার) হিসেবে চাকুরীতে যোগদান করেন।

এ উপলক্ষ্যে আজ রবিবার দুপুর ১২টায় পার্বতীপুর রেল ষ্টেশনে পার্বতীপুর লোকোসেড, বাংলাদেশ রেলওয়ে রার্নিং স্টাফ শ্রমিক কর্মচারী সমিতি ও বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ ডিজেল শাখা’র পক্ষ থেকে তাঁকে বিদায় সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে কর্মজীবনের নানা স্মৃতিকথা উচ্চারন করতে গিয়ে আবেগ আপ্লুত বিদায়ী লোকো-মাষ্টার মো: সরওয়ার্দী হয়ে বাকরুদ্ধ হয়ে পড়েন ও কিছু সময় অঝোরে কাঁদতে থাকেন। তা দেখে অন্যরাও চোখের পানি ধরে রাখতে পারেননি। এতে সংবর্ধনা স্থলে আবেগ-ঘন ভাবগম্ভীর পরিবেশের সৃষ্টি হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পার্বতীপুর লোকোসেডের ইনচার্জ কাফিউল ইসলাম, বাংলাদেশ রেলওয়ে রার্নিং স্টাফ শ্রমিক কর্মচারী সমিতি সাইফুল আযম, বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ ডিজেল শাখা’র অর্থ সম্পাদক জামাল উদ্দীন, সহকারি ট্রেন চালক শাহজাহান আলী ছাড়াও বিদায়ী লোকো-মাষ্টার মো: সরওয়ার্দীর বড় মেয়ে পার্বতীপুরের সহকারি স্টেশন মাষ্টার শারমিন আকতার পলি ও ছোট মেয়ে সুরাইয়া সরওয়ার সাম্মি উপস্থিত ছিলেন।

৩৪ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS