শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
দূর্যোগের সময় বিএনপি পাশে থাকে না ; পঞ্চগড়ে -তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ

দূর্যোগের সময় বিএনপি পাশে থাকে না ; পঞ্চগড়ে -তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ

পঞ্চগড় অফিস : তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, অর্থ দিয়ে প্রিয়জনকে ফিরে পাওয়া যাবে না। এবং এটির মূল্যায়ন অর্থ দিয়ে হয়না। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বাড়ি উত্তরবঙ্গের ঠাকুরগাঁও জেলায়। তার পরেও তিনি এখনো ঘটনাস্থলে আসেন নি। বরং ঢাকায় বসে সরকারের সমালোচনা করছেন। দূর্যোগের সময় আওয়ামীলীগ মানুষের পাশে থাকে, বিএনপি পাশে থাকে না। তারা মানুষের মৃত্যু, দূর্যোগ ও দারিদ্রতাকে নিয়ে উপহাস করে।
রোববার (২অক্টোবর) বিকেলে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদ মাঠে নৌকা ডুবি নিহতদের মাঝে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন তিনি।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী বিদেশে থাকার পরও তার নির্দেশে আজকে আমরা আপনাদের পাশে এসে দাড়িয়েছি। ইতিমধ্যে ধর্মমন্ত্রণালয়, দূর্যোগ মন্ত্রণালয়, ও জেলা প্রশাসনের পক্ষ থেকে আপনাদের আর্থিক ভাবে সহায়তা করা হয়েছে।
তথ্য মন্ত্রী ডাক্তার হাসান মাহমুদ বলেন, ১৯৯১ সালে বিএনপি ক্ষমতায় থাকা কালে ঘুর্নিঝড়ের সময় আকাশে আগুণের কুন্ডলি দেখা গেছে। কোন গাছের পাতা ছিল না,নারিকেল গাছের পাতাও ছিলনা। সে সময় সংসদে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেছেন যত মানুষ মরার কথা ছিল তত মানুষ মরেনি। অর্থাৎ তারা দূর্গত মানুষের পাশে দাঁড়ায় না।
এসময় বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রেলপথ মন্ত্রণালয়ের রেলমন্ত্রী ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি, আওয়ামীলীগের কেন্দ্রী কমিটির সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সফিক, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাটসহ অনেকে উপস্থিত ছিলেন।
পরে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নিহতদের স্বজনদের হাতে মাথাপিছু ৫০ হাজার টাকা করে বিতরণ করেন।
এর পূর্বে নিহতদের স্বজনদের ১ লক্ষ ৫ হাজার টাকা প্রদান করা হয়েছে।
উল্লেখ্য রোববার (২৫সেপ্টেম্বর) মহালয়া উপলক্ষে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া আউলিয়া ঘাট থেকে শতাধিক মানুষ শ্যালো ইঞ্জিনচালিত একটি নৌকায় করে বড়শশী ইউনিয়নের ত্রিস্রোতা শ্রীশ্রী বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিলেন। ঘাট থেকে নৌকাটি কিছু দূর যাওয়ার পর দুলতে শুরু করে। এক পর্যায়ে নৌকাটি ডুবে যায়। পরে উদ্ধার অভিযান শুরু করে প্রশাসন। এঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের লাশ উদ্ধার হয়েছে। এখনো নিখোঁজ রয়েছে শিশুসহ ৩ জন।

৯২ বার ভিউ হয়েছে
0Shares