সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ভাঙ্গুড়ায় সালিশে আট লাখ টাকা জরিমানা, সংবাদ সংগ্রহে সাংবাদিকদের ওপর চেয়ারম্যানের হামলা

ভাঙ্গুড়ায় সালিশে আট লাখ টাকা জরিমানা, সংবাদ সংগ্রহে সাংবাদিকদের ওপর চেয়ারম্যানের হামলা

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় সংবাদের তথ্য সংগ্রহের সময় দৈনিক মানব কন্ঠ পত্রিকার ভাঙ্গুড়া উপজেলা প্রতিনিধি ও ভাঙ্গুড়া প্রেস-ক্লাবের সাংগঠনিক সম্পাদক মোঃ রায়হান আলী সহ ৪ সাংবাদিকের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে উপজেলার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ফারুক টুকুনের বিরুদ্ধে। হামলায় মানবকন্ঠ পত্রিকার উপজেলা প্রতিনিধি রায়ান আলী আহত হন। এ সময় ওই চেয়ারম্যান সাংবাদিকদের ফোন কেড়ে নেয়।

রবিবার দুপুরে ওই ইউপি চেয়ারম্যানের নিজস্ব কার্যালয়ে এই হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় সাংবাদিক রায়হান থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায, প্রায় এক মাস আগে সদর ইউনিয়নের ভবানীপুর গ্রামের রবিউল করিম ও সোহেল রানার পরিবারের সদস্যদের মধ্যে মারামারির হয়ন। এসময় সোহেলের হাত ভেঙ্গেযায়। মারামারির বিষয়ে গত শুক্রবার(২৩ সেপ্টেম্বর) ঐ ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আব্দুল আলিমের রাড়িতে সালিশ করেন ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক(টুকুন)। সালিশে রবিউল করিমের ২ ছেলে রনি(১৮) ও জনি (১৪) কে দীর্ঘক্ষণ বিদ্যুতের খুঁটির সাথে রশি দিয়ে বেঁধে রাখেন। পরে রবিউল করিমকে ৮ লক্ষ টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা দিতে পারবেন না বললে তাদেরকে বিভিন্নভাবে হুমকি দেন চেয়ারম্যান। এ ঘটনায় রবিউল ইসলাম উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর রবিবার একটি লিখিত অভিযোগ করেছেন।

এ ঘটনায় তথ্য সংগ্রহের জন্য রবিবার সকালে ভবানীপুর গ্রামে যায় মানবকন্ঠ পত্রিকার প্রতিনিধি রায়হান আলী, আলোকিত বাংলাদেশ পত্রিকার প্রতিনিধি আব্দুল আজিজ, খোলা কাগজের প্রতিনিধি মানিক হোসেন ও মেহেদী হাসান রানা। এতে ক্ষিপ্ত হয়ে ইউপি সদস্য সাগর হোসেন এই সাংবাদিকদের দ্রæত স্থান ত্যাগ করতে বলেন। এ সময় চেয়ারম্যানের বক্তব্য নিতে চাইলে গোলাম ফারুক সাংবাদিকদের নিজের অফিসে আসতে বলেন। অফিসে পৌঁছানো মাত্রই গোলাম ফারুক সাংবাদিকদের ওপর হামলা চালান।

ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম বলেন, অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাহিদ হাসান খান বলেন, ইউপি চেয়ারম্যান অভিযুক্তদের খুটির সাথে বেধে সালিশে ৮ লক্ষ টাকা জরিমানা সম্পুর্ন অন্যায় এবং সাংবাদিকদের উপর হামলা খুব দুঃজনক।

১৯ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS