মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সাঁথিয়ায় কারখানায় আগুনে পুড়ে গেল ১২ কোটি টাকার তেল

সাঁথিয়ায় কারখানায় আগুনে পুড়ে গেল ১২ কোটি টাকার তেল

সাঁথিয়া(পাবনা)প্রতিনিধিঃ পাবনার সাঁথিয়া উপজেলাধীন আর আতাইকুলা ইউনিয়নের রঘুনাথপুর কুটিপাড়া প্রখর গ্রæপ অব কোম্পানির তিন নং কারখানার তৈল রক্ষিত গুদামে ভয়াবহ আগুনে প্রায় ১২ কোটি টাকার তেল পুড়ে গেছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

কারখানা মালিক ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার(১১এপ্রিল) রাত সারে ১২ টার দিকে ওই কোম্পানির সরিষার তেলের কারখানায় রক্ষিত তেলের গুদামে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তে আগুনের লেলিহান শিখা কারখানা চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সাঁথিয়া,সুজানগর ও পাবনা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ও এলকাবাসীর সহযোগিতায় প্রায় আড়াই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষণে কারখানার ঘর ও গুদামে রক্ষিত তেল পুড়ে প্রায় ১২ কোটি টাকার ক্ষতি সাধন হয়।

প্রখর গ্রæপ অব কোম্পানির মালিক জেমস প্রখর সরকার জানান, অন্যান্য দিনের ন্যায় কাজ শেষে কারখানা বন্ধ করে রাখা হয়। হঠাৎ শুনতে পেলাম আমার কারখানায় আগুন ধরেছে।এরপর ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। তারা এসে আগুন নিয়ন্ত্রনে আনলেও আমার কারখানা ও তেল পুড়ে প্রায় ১২ কোটি টাকার ক্ষতি হয়।

এ ব্যাপারে সাঁথিয়া ফায়ার সার্ভিসের সাব অফিসার আব্দুল মান্নান বলেন,খবর পেয়ে আমরাসহ তিনটি ইউনিট চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনি। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

৪৬ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS