বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পার্বতীপুরে ভাইয়ের পরীক্ষা দিতে গিয়ে শ্রী ঘরে ছোট ভাই

পার্বতীপুরে ভাইয়ের পরীক্ষা দিতে গিয়ে শ্রী ঘরে ছোট ভাই

আব্দুল্লাহ আল মামুন, পার্বতীপুর (দিনাজপুর) : চলমান এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে দিনাজপুরের পার্বতীপুরে মারুফ বাদশা (১৭) নামে এক ভূয়া পরীক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার সকালে ১১টা ১০মিনিটে উপজেলা মোমিনপুর ইউনিয়নের যশাই উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে গ্রেপ্তার করা হয় তাকে। বিষয়টি নিশ্চিত করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রীতম সাহা।

কেন্দ্র সচিব আখতারুজ্জামান মোমেনী জানান, বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী পরীক্ষা শুরুর ১০ মিনিট পর ওই কেন্দ্র (কোর্ড-৭৪০,পার্বতীপুর-জি) ৩০২ নম্বর কক্ষে যান তিনি। এসময় মারুফ বাদশা নামে ওই শিক্ষার্থী মনমথপুর কো-অপারেটিভ হাই স্কুলের বিজ্ঞান বিভাগ থেকে অংশ নেয়া পরীক্ষার্থী হিসেবে নিজেকে পরিচয় দেন।

কিন্তু প্রবেশপত্র ও রেজিষ্ট্রেশন কার্ডের সাথে ছবির মিল না থাকায় ভূয়া পরীক্ষার্থী হিসেবে তাকে সনাক্ত করা হয়। মূলত সে তার বড়ভাই আরাফাত হোসেন (রোল- ৭৫৭০৮২, রেজি- ১৭১৭৭৫৬৬৯৩) পরিবর্তে প্রথম দিন থেকে পরীক্ষা দিয়ে আসছিলেন বলে স্বীকার করে মারুফ। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রীতম সাহা তাকে গ্রেপ্তারের নির্দেশ দেন।

সেই সাথে প্রক্সি দিতে সহায়তার অভিযোগে আরাফাত হোসেনকে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। পরে মারুফ বাদশাকে পার্বতীপুর মডেল থানা হেফাজতে নিয়ে আসা হয়। এ ঘটনায় যশাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব আখতারুজ্জামান মোমেনী বাদী হয়ে মডেল থানায় মামলা দায়ের করেন।

গ্রেপ্তার মারুফ বাদশা উপজেলা মনমথপুর বাজার গ্রামের আকরাম হোসেনের ছেলে এবং দিনাজপুরের একটি বে-সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ৩য় বর্ষে অধ্যায়নরত বলে জানা গেছে।

পার্বতীপুর মডেল থানার ওসি আবুল হাসনাত ভূয়া পরীক্ষার্থী গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

৩০১ বার ভিউ হয়েছে
0Shares