শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
রংপুর সিটি কর্পোরেশন এলাকার নিকাহ্ রেজিস্ট্রারদের মাঝে সামাজিক আচরন পরির্বতন ও যোগাযোগ উপকরণ বিতরণ 

রংপুর সিটি কর্পোরেশন এলাকার নিকাহ্ রেজিস্ট্রারদের মাঝে সামাজিক আচরন পরির্বতন ও যোগাযোগ উপকরণ বিতরণ 

স্টাফ রিপোর্টার ॥ নারীর প্রতি সকল ধরনের সহিংসতা নির্মূলকরনে প্রচারনা অভিযান উপলক্ষ্যে বাল্যবিবাহ প্রতিরোধকল্পে রংপুর সিটি কর্পোরেশন এলাকার নিকাহ্ রেজিস্ট্রারদের (কাজী) মাঝে সামাজিক আচরন পরির্বতন ও যোগাযোগ উপকরণ (এসবিসিসি) বিতরণ এবং শিশু সুরক্ষার উপর এক কর্মশালা অনুষ্ঠিত হয়।
 গতকাল মঙ্গলবার রংপুর জেলা রেজিস্ট্রার কার্যালয়ে অনুষ্ঠিত সামাজিক আচরন পরির্বতন ও যোগাযোগ উপকরণ (এসবিসিসি) বিতরণ এবং শিশু সুরক্ষার উপর এক কর্মশালায় প্রধান অতিথি ছিলেন রংপুর জেলা রেজিস্ট্রার মোঃ আব্দুস সালাম প্রামানিক।
ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রংপুর এরিয়া কো-অর্ডিনেশন অফিসের সিনিয়র ম্যানেজার মিঃ অনুকুল চন্দ্র বর্ম্মন এর সভাপতিত্বে অংশগ্রহনকারীদের মধ্যে মোঃ একরাম উদ্দিন।
এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি নিকাহ্ রেজিস্টারের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর ২০৪১ সালের মধ্যে বাল্য বিবাহ মুক্ত দেশ গড়ার অঙ্গিকার বাস্তবায়নে সকলকে নিজ নিজ অবস্থান থেকে বাল্য বিবাহ নির্মূলে এগিয়ে আসার আহ্বান করেন। তিনি বলেন, শিশু বিবাহ বন্ধে নিকাহ রেজিস্টারদের ভূমিকা অনেক। শিশুদের উজ্জ্বল ভবিষ্যতের কথা চিন্তা করে বাল্য বিবাহকে না বলি। অনুষ্ঠানে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ৫০ বছর পূর্তি এবং শিশু সুরক্ষায় ধর্মীয় নেত্রীবৃন্দের সমাজে অংশগ্রহণের উপর ভিডিও প্রদর্শণ করা হয়।
অনুষ্ঠানে অংশগ্রহনকারীরা অনুভূতি প্রকাশকালে বলেন, যেহেতু বর্তমানে রংপুরসহ সারাদেশেরবাল্য বিবাহ উদ্বেগের, তাই সকল স্তরের জনসাধারন ও প্রশাসনের যৌথ উদ্যোগে তা বন্ধে এগিয়ে আশা জরুরী। তারা আরও বলেন, বাল্য বিবাহবন্ধে গনসচেতনতার কোন বিকল্প নেই। পরিশেষে সভাপতি বলেন, বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এনে দিবে বাল্যবিবাহ -মুক্ত বাংলাদেশ এবং এর জন্য সকলের একযোগে কাজ করা প্রয়োজন। অনুষ্ঠানের শেষে উপস্থিত ২২ জন নিকাহ রেজিস্ট্রারের মাঝে তাদের নাম, মোবাইল নম্বর, সচেতনমূলক বার্তা সম্বলিত একটি কাজী বোর্ড বিতরণ করা হয়।
১৯ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS