সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে সহকারী প্রধান শিক্ষককে ফাঁসাতে গিয়ে প্রধান শিক্ষক বরখাস্ত

পঞ্চগড়ে সহকারী প্রধান শিক্ষককে ফাঁসাতে গিয়ে প্রধান শিক্ষক বরখাস্ত

পঞ্চগড় : পঞ্চগড়ের বোদা উপজেলার সাকোয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষককে ফাঁসাতে গিয়ে প্রধান শিক্ষক বরখাস্ত হওয়ার অভিযোগ উঠেছে।
ধর্ম অবমাননাকর মিথ্যা অভিযোগ প্রচার ও চাঁদাবাজির অভিযোগে প্রধান শিক্ষক সায়েদ মঞ্জুরুল হাসান সুজাকে সাময়িক বরখাস্ত করেছেন ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি। তিনি বোদা উপজেলার সাকোয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।
গত মঙ্গলবার (১৬ আগস্ট) বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হাফিজুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এতথ্য জানানো হয়।
একই সময়ে বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ মানিককে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেন ম্যানেজিং কমিটি।
এর আগে একই বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আশরাফুল আলম, প্রধান শিক্ষক সায়েদ মঞ্জুরুল হাসান সুজার বিরুদ্ধে বিদ্যালয় পরিচালনা কমিটি সভাপতির বরাবর অভিযোগ দায়ের করে। অভিযোগে ইসলাম ধর্ম অবমাননাকর বোরখা নিয়ে মিথ্যা অপ প্রচার করে ধর্মীয় মুসলমানদের সুসংগঠিত করে।
হিজাব পড়া ছাত্রীদের অফিসে ডেকে দীর্ঘক্ষন কথা বলে আমার বিরুদ্ধে অভিযোগ লিখে নেন প্রধান শিক্ষক।
আমি সদ্য এমপিওভুক্ত আমজানী পাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি হওয়ায় প্রধান শিক্ষক আমার কাছে প্রায় সময়ই চাঁদা দাবী করেন এবং তারই অনুরোধের পর আশরাফুল আলম পুতুলের মাধ্যমে ৪০ হাজার টাকা দেন প্রধান শিক্ষকের হাতে। সেই টাকা নিয়ে তিনি ভারত ঘুরে এসে পুনরায় আবারও টাকা চেয়ে বসেন প্রধান শিক্ষক সুজা।
টাকা দিতে না পাড়ায় ধর্ম অবমাননার দায়ে আমাকে বহিষ্কার করবেন এবং যেই বিদ্যালয়ের সভাপতি সেটির এমপিও ভুক্তি বাতিল করবেন। আমজানী পাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে এম মাহবুবুল আলমের মাধ্যমে ৩৫ হাজার টাকার মোবাইল দাবী করেন। যার অডিও রেকর্ড দেয়া হয়েছে।
প্রধান শিক্ষক সায়েদ মঞ্জুরুল হাসান সুজার মুঠোফোনে একাধিক বার ফোন করলেও সেটি বন্ধ পাওয়া যায়। সরেজমিনে গিয়ে জানা যায় প্রধান শিক্ষক প্রায় সময় স্কুল থেকে ছটি নিয়ে ভারতে ভ্রমনে করেন।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাফিজুর রহমান জানান, চাঁদাবাজির অভিযোগে ও একটি অডিওর ভিত্তিতে প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

২১৭ বার ভিউ হয়েছে
0Shares