শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষন সমাপন অনুষ্ঠান

পঞ্চগড়ে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষন সমাপন অনুষ্ঠান

পঞ্চগড় : পঞ্চগড়ে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষন বিষয়ক কর্মশালা সমাপন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৩ সেপ্টেম্বর ) বিকেলে তৃতীয় দিন প্রশিক্ষন কর্মশালা শেষ হয়। এ সময় পাঁচ উপজেলার ৩৫ জন গণমাধ্যমকর্মী কর্মশালয় অংশ নেয় ।
গত সোমবার (১১ সেপ্টেম্বর থেকে ১৩ সেপ্টেম্বর) সকাল ১০টায় এল.জি.ইডির হল রুমে তিন দিনের এই কর্মশালা প্রেস ইনস্টিটিউট-বাংলাদেশ পিআইবি’র সহযোগিতায় পঞ্চগড় প্রেসক্লাব এই কর্মশালা আয়োজন করে।
কর্মশালা সমাপনী দিনে গাজী টিভি‘র নির্বাহী প্রযোজক শাহাব উদ্দীন ফিচার নিউজের ধারণা,ধরন,প্রকরন এবং লোখার কৌশল বিষয়ক সম্পর্কে আলোচনা করেন।
এর আগে প্রথম দিনে সাংবাদিকতার বুনিয়াদি প্রশিক্ষনে ইতিহাস বিষয়ে আলোচনা করেন পিআইবির পরিচালক (প্রশাসন ও অধ্যয়ন-প্রশিক্ষণ) শেখ মজলিশ ফুয়াদ এবং বিকেলে নিউইয়র্ক টাইমসের স্ট্রিংগার জুলফিকার আলী মানিক তিনি রিপোর্টিংয়ের বিভিন্ন ধরন,অনুসন্ধানী প্রতিবেদন ও লেখার কৌশল,গভীরতর,সংজ্ঞা,প্রকৃতি ও বৈশিষ্ট্য,রিপোর্ট তৈরির ক্ষেত্রে তথ্য সংগ্রহের কৌশল,তথ্য সংগ্রহের ক্ষেত্রে সীমাবদ্ধতা ও করণীয় এবং সোর্সের ব্যবহার সম্পর্কে ধারণা দেন।
দ্বিতীয় দিনে সাংবাদিকতার বুনিয়াদি প্রশিক্ষনে বিষয়ে আলোচনা করেন পিআই্‘র সহকারী প্রশিক্ষক জিলহাজ উদ্দীন নিপুন তিনি সংবাদের সংজ্ঞা,বৈশিষ্ট,সংবাদ চেতনা,সংবাদ লেখার কৌশল সম্পর্কে ধারনা দেন।
আজ বুধবার বিকালে প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনদিনের প্রশিক্ষন নেয়া গনমাধ্যমকর্মীদের হাতে সনদ তুলে দেন পঞ্চগড় পুলিশ সুপার এস.এম সিরাজুল হুদা।
পঞ্চগড় প্রেস ক্লাবের সভাপতি সাজ্জাদুর রহমান সাজ্জাদ এর সভাপতিত্বে এসময় অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে কোর্স সমন্বয়কারী জিলহাজ উদ্দিন নিপুন,পঞ্চগড় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জামিল চৌধরী ডলার সহ সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষন নেয়া ৫ উপজেলার গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

১৪৩ বার ভিউ হয়েছে
0Shares